সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ সোমবার | ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজনীতিতে দলবদলের হেট্টিক করলেন সোনারগঁয়ের বহুরূপী আব্দুস সোবহান

শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩ | ১০:০৫ পূর্বাহ্ণ

রাজনীতিতে দলবদলের হেট্টিক করলেন   সোনারগঁয়ের  বহুরূপী আব্দুস সোবহান

ফাহাদুল ইসলাম সোনারগঁ প্রতিনিধি :

নির্বাচনের আগে দলবদল রাজনীতিতে এটি নতুন নয়। এ যেন এক চিরচেনা রূপ। রাজনৈতিক নেতারা মুখে মতাদর্শ, নীতি, নৈতিকতা, সততা, মূল্যবোধের কথা বললেও তাদের রাজনৈতিক চর্চার মধ্যে সেগুলি খুঁজে পাওয়া যায় না।

এমনি এক ঘটনা যা, সোনারগাঁয়ের রাজনীতিতে দলবদলের হেট্টিক করে দেখালেন, উপজেলার পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ার চর গ্রামের বাসিন্দা বহুরূপী আব্দুস সোবহান। ক্লাব-ফুটবলে জার্সি বদলের মতো রাজনৈতিক দলবদল করে তিনি সোনারগাঁ রাজনীতিকে কলুষিত করছেন।

গতকাল বুধবার ২৭ সেপ্টেম্বর বিএনপির এক দফা দাবিতে নারায়ণগঞ্জ জেলা বিএনপি আয়োজিত মহাসমাবেশের শো ডাউনের ভিডিও ও ছবিতে দেখাযায় তার বিএনপির রাজনৈতিক কার্যক্রম। সেখানে বহুরূপী আব্দুস সোবহানের নেতৃত্বে বিএনপির মিছিলে সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দেন। এর কিছু দিন আগেও দেখাগেছে তিনি সোনারগঁয়ের বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকাকে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগদান করেছন। আবার বিভিন্ন সময় বহুরূপী আব্দুস সোবহানকেই আওয়ামীলীগ করতেও দেখা গেছে আকাস সংস্কৃতির রেকর্ডে। তার অসংখ্য ছবি ও ভিডিও তা প্রমানের জন্য যথেষ্ট।

নারায়ণগঞ্জের ডাক এর অনুসন্ধানি টিমের হাতে পরে একটি ছিছি ফুটেজ। সেই ফুটেজে দেখা যায় গতবছর নভেম্বর মাসে আব্দুস সোবহান ও মেঘনা শিল্পাঞ্চল শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিমের নেতৃত্বে আওয়ামীলীগের একদল যুবক হামলা করতে যাচ্ছে আষাঢ়িয়ার চর বিএনপি গ্রুপের উপর। সে মামলায় সোনারগাঁ উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রউফ ও তার ছোট ভাই পিরোজপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল জলিলসহ প্রায় ১৫ জন আহত হয়।

এ বিষয়ে বহুরূপী আব্দুস সোবহানের মুঠো ফোনে এই প্রতিবেদক জানতে চাইলে তিনি বলেন, আপনাদের যা ইচ্ছে লিখতে পারেন।

এ বিষয়ে পিরোজপুর ইউনিয়ন বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান বলেন, আগেও তিনি বিএনপিতে ছিলেন এখন আবার বিএনপিতে ফিরে এসেছেন, ঘরের ছেলে ঘরে ফিরে এসেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক মেঘনা শিল্পাঞ্চল শ্রমিক লীগের এক নেতা বলেন, বিএনপির আমলে এই মেঘনা শিল্পাঞ্চল খেয়েছেন, এখন তিনি সে সুবিধা গ্রহণ করতে সুবিধাবাদী অবস্থান নিয়েছেন। যখন যে দলে সুবিধা সেই দলের সাথেই লিয়াজও করে চলেন।

এদিকের আব্দুস সোবান বিএনপিতে সক্রিয় ভূমিকায় রাখায় বিএনপির নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলেন আব্দুস সোবহান ও মেঘনা শিল্পাঞ্চল শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিমের নেতৃত্বে আওয়ামীলীগের একদল যুবক বিএনপির নেতা-কর্মীদের উপর যে হামলা করেছে তার রক্তের দাগ এখনো শুকায়নি।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন