শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে পোশাক কারখানায় আগুন

শুক্রবার, ০৯ জুন ২০২৩ | ৫:৫০ পূর্বাহ্ণ

সিদ্ধিরগঞ্জে পোশাক কারখানায় আগুন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে তালাবদ্ধ একটি পোশাক কারখানায় আগুন। আদমজী, ডেমরা ও মন্ডলপাড়া ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট প্রায় ৬’ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন আনে।

গত বুধবার দিবাগত রাত পৌনে ১২’ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ফজর আলী গার্ডেন সিটির ৫’তালায় এম.এস এন্টারপ্রাইজ নামক কারখানায় এ ঘটনা ঘটে। তবে আগুনে কেহ হতাহত হয়নি।

আদমজী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন কর্মকর্তা রুহুল আমিন মোল্লা জানান, আগুন লাগার খবর পেয়ে প্রথমে আমাদের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে ডেমরা ও নারায়ণগঞ্জ থেকে আরও ৩’টি ইউনিট যুক্ত হয়।

একদিকে উৎসুক জনতার ভির অপর দিকে কারখানাটি তালাবদ্ধ থাকায় আগুন নিয়ন্ত্রন আনতে বিলম্ব হয়েছে। কারণ কারখানার মূল ফটক ও ভিতরের কয়েকটি কক্ষের দরজা তালাবদ্ধ ছিল।

এসব কক্ষের তালা ভেঙে আমাদের ভিতরে প্রবেশ করতে হয়েছে। দশ হাজার বর্গফুটের কারখানাটিতে প্রচুর পরিমান জামাকাপড় মজুদ ছিল।

কারখানার ম্যানেজার আনোয়ার জানান, বিকেল ৫’টায় ছুটির পর কিছু শ্রমিক সন্ধ্যা ৭’টা পর্যন্ত ছিল। পরে কারখানা বন্ধ করে সবাই চলে যায়। রাত ১২’টার দিকে আগুন লাগার খবর পাই। আগুন লাগার কারণ বলতে না পারলেও কারখানার দক্ষিণ পাশে কাটিং সেকশন থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

কারখানায় প্রায় তিন লক্ষাধিক পিস গেঞ্জি শিপম্যান্টের জন্য প্রস্তুত ছিল। যা সবই নষ্ট হয়ে গেছে। তবে ক্ষতির পরিমান তিনি বলতে পারেননি।

এদিকে আগুন লাগার খবর পেয়ে কারখানায় সামনে এসে আগুন দেখেই অজ্ঞান হয়ে যান মালিক এস এম মহিউদ্দিন। তিনি বর্তমানে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধিন আছেন। তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

নারায়ণগঞ্জ জেলা ফায়ার সর্ভিসের উপ-সহকারি পরিচালক ফখর উদ্দিন বলেন, আগুনের কারণ ও ক্ষতির পরিমাণ জানতে তদন্ত চলছে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন