রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে ১০’লাখ টাকা চাঁদার দাবিতে মাথায় পিস্তল ঠেকিয়ে হুমকি, মামলা দায়ের

মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩ | ১০:৪৬ অপরাহ্ণ

সিদ্ধিরগঞ্জে ১০’লাখ টাকা চাঁদার দাবিতে মাথায় পিস্তল ঠেকিয়ে হুমকি, মামলা দায়ের

সিদ্ধিরগঞ্জে ১০’লাখ টাকা চাঁদার দাবিতে জমি ক্রেতার উপর হামলা ও মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করার হুমকির অভিযোগে ৫ জন চাঁদাবাজ সন্ত্রাসীর বিরুদ্ধে মামলা দায়ের। পাইনাদী নতুন মহল্লা এলাকার মো: আক্তার হোসেন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন, হীরাঝিল এলাকার মৃত ফজলুল হকের ছেলে ভূমিদস্য, সন্ত্রাসী চাঁদাবাজ মো: ফিরোজ সরকার, পাইনাদী নতুন মহল্লার মৃত জলিল ঢালীর ছেলে মাকসুদ হোসেন মাসুদ ঢালী, মৃত তোজাম্বর আলীর ছেলে আলসগীর হোসেন সাজিদ, সিআই খোলার মৃত আব্দুল জলিল পাটোয়ারীর ছেলে ওহিদ ও আজিবপুর এলাকার মৃত রুহুল আমিনের ছেলে রফিকুল ইসলাম খান।

মামলার বাদী পাইনাদী নতুন মহল্লা এলাকার হাজী ছিদ্দিক মুন্সীর ছেলে মো: আক্তার হোসেন জানান, ঢাকা জেলার যাত্রাবাড়ী থানার ধলপুর এলাকার বাসিন্দা নজরুল গংদের কাছ থেকে পাইনাদী এলাকায় ১২’শতাংশ জমি বায়না করেন।

বায়না সূত্রে মালিক হয়ে জমিতে সাইবোর্ড ও নিজ দখলে নেওয়ার পর থেকেই আসামিরা ১০’লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। দুই দফা হামলাও করেছে। নিরুপায় হয়ে আমি নারায়ণগঞ্জ বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী ১ নং আদালতে মামলা করি।

মামলায় উল্লেখ করা হয়েছে, চাঁদা দিতে অস্বীকার করায় আসামিরা প্রথম দফায় গত বছরের ২০’মে দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে বাদীকে মারধর করে। পাশাপাশি তাকে যেখানেই পায় সেখানেই চাঁদার টাকা দাবি করে। সর্বশেষ ১৮’ডিসেম্বর বেলা ১২’টায় প্রধান আসামি বাদীর মাথায় পিস্তল তাক করে এবং অন্যরা লাঠি-সোটা দিয়ে এলোপাথারী মারধর করে শরীরের বিভিন্ন স্থানে নীলা ফুলা জখম করে।

এসময় বাদীর ব্যবসা প্রতিষ্ঠানের ক্যাশ বাক্স থেকে নগদ সাড়ে ৪ লাখ টাকা ও সাথে থাকা ৮৫’হাজার টাকা দামের স্বর্ণের চেইন এবং হাত ঘড়ি ছিনিয়ে নেয়। তারা ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও প্রয়োজনীয় কাগজপত্র ছিড়ে ফেলে। এসময় বাদীর ডাক চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসলে আসামিরা দাবিকৃত টাকা না দিলে প্রাণ নাশের হুমকি দিয়ে চলে যায়। মামলায় আরো উল্লেখ করা হয়েছে অত্র এলাকায় জমি বেচা কিনা করতে হলে তাদেরকে চাঁদা দিতে হবে।

এবিষয়ে জানতে মামলার প্রধান আসামি ফিরোজ সরকারের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি চাঁদা দাবি ও পিস্তল ঠিকানোর অভিযোগ সঠিক না বলে জানান।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন