শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ফ্রান্সে রাসূল (সা.) এর ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর বিক্ষোভ  

বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০ | ৩:৩৩ অপরাহ্ণ

ফ্রান্সে রাসূল (সা.) এর ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর বিক্ষোভ  

স্টাফ রিপোর্টার: ফ্রান্সে প্রকাশ্যে রাসূল (সা.) এর ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর এর উদ্যাগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করা হয়।

বৃহস্পতিবার (২৯শে অক্টোবর) বিকেলে নগরীর চাষাড়ার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নূর হোসেন’র সভাপতিত্বে এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান।

তিনি বলেন, ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে মুসলিম উম্মাহ’র কলিজায় আঘাত করেছে। ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রো ব্যঙ্গচিত্র প্রকাশ করে মুসলিমবিদ্বেষী হিসেবে পরিচয় দিয়েছে। অবিলম্বে ব্যঙ্গচিত্র প্রত্যাহার করে মুসলমানদের কাছে ক্ষমা প্রার্থণা করতে হবে। অন্যথায় বিশ্বমুসলিম নেতৃবৃন্দের ঘোষণা ফ্রান্সকে বয়কট এবং ফ্যান্সের পণ্য বর্জন কর্মসূচির সাথে একাত্ততা ঘোষণা করা হবে।

মাহবুবুর রহমান আরো বলেন, জাতিসংঘ বিশ্বব্যাপী অশান্তি দূর করে শান্তি প্রতিষ্ঠার দায়িত্ব নিয়ে তা প্রতিষ্ঠা লাভ করলেও মুসলমানদের স্বার্থ রক্ষায় জাতিসংঘ ব্যর্থ হয়েছে। জাতিসংঘ এবং ওআইসিকে ফ্র্যান্সের বিরুদ্ধে কঠোর প্রতিবাদ করার আহবান জানাচ্ছি। বাংলাদেশ সরকারকে সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব জ্ঞাপনের দাবিও জানাই। মুসলমানদের পক্ষে অবস্থান নিতে ব্যর্থ হলে দেশবাসী সরকার থেকেও মুখ ফিরিয়ে নিবে।

বিক্ষোভ সমাবেশ শেষে বিজয়স্তম্ভের সামনে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন এর কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুব্ধ জনতা। পরে বিক্ষোভ মিছিল নিয়ে নেতৃবৃন্দরা নগরীর বিবি রোড প্রদক্ষিণ করে প্রেস ক্লাব এর সামনে এসে সংক্ষিপ্ত দোয়ার মাধ্যমে শেষ করে।

এসময় বিক্ষোভ প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা আনোয়ার হোসেন জিহাদী এবং বিশেষ অতিথি দীনি সংগঠন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুফতি মাসুম বিল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা ও নগরের সেক্রেটারি মাও. শাহআলম কাঁচপুরী ও মুহা. সুলতান মাহমুদ ছাড়াও অন্যান্য নেতৃবৃন্দরা।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন