শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মাইক্রোফাইবার,লিবার্টি নীটওয়্যার ও মিল্যান্ড নীটওয়্যার ভাঙ্গচুরের ঘটনায় অভিযুক্ত ২৫২ জনের বিরুদ্ধে তদন্ত

সোমবার, ২৬ অক্টোবর ২০২০ | ৩:৪৪ পূর্বাহ্ণ

মাইক্রোফাইবার,লিবার্টি নীটওয়্যার ও মিল্যান্ড নীটওয়্যার ভাঙ্গচুরের ঘটনায় অভিযুক্ত ২৫২ জনের বিরুদ্ধে তদন্ত

স্টাফ রিপোর্টার: মাইক্রোফাইবার গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান লিবার্টি নীটওয়্যার ও মিল্যান্ড নীটওয়্যার আগামী ২৭ অক্টোবরের মধ্যে খুলে দেওয়া ও কারখানা ভাঙ্গচুরের ঘটনায় অভিযুক্ত ২৫২ জনের বিরুদ্ধে তদন্ত হবে বলে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিকেএমইএ)।
রোববার (২৫শে অক্টোবর) বিকেলে নগরীর চাষাড়ার বিকেএমইএ কার্যালয়ের সভাকক্ষে মাইক্রো ফাইবার গ্রুপের চলমান শ্রম বিশৃঙ্খল পরিস্থিতির নিরসনকল্পে বিকেএমইএ, শিল্প পুলিশ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, কারখানা প্রতিনিধি ও শ্রমিক প্রতিনিধির সমন্বয়ে সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
পাশাপাশি কারখানা বন্ধকালীন সময়ে ৩৮শ’ শ্রমিকের বেতন-ভাতা কিভাবে দেওয়া হবে সে বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেবার নির্দেশ দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান।
বৈঠকে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান বলেন, একটা তুচ্ছ ঘটনায় অনেক রুটি-রোজগার বন্ধ হয়েছিল। এটা নিয়ে আর কোনো বিশৃঙ্খলা হোক সেটা আমি চাই না। মালিক বা শ্রমিকপক্ষের কেউ যদি কারখানা বন্ধ করে দেয় তাহলে আমি কঠোর থেকে কঠোরতর হবো। অপরাধীদের কী সাজা দেওয়া যাবে সেটা আলোচনা করে নির্ধারণ করা হবে। যে কয়দিন কাজ হয়নি সে কয়দিনের বেতন ভাতার ব্যবস্থা করতে হবে। সুন্দর করে আবার ফ্যাক্টরি চালু করেন। এটা নিয়ে ঝামেলা করলে ৩৮শ’ পরিবার ক্ষতিগ্রস্ত হবে। দোষীদের চিহ্নিত করা হবে। ডিসেম্বরের মধ্যে তদন্ত করে ব্যবস্থাও নিতে হবে।
মাইক্রো ফাইবার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এমএস জামান বলেন, ২৪ বছর যাবত ফতুল্লার রামারবাগে ফ্যাক্টরি চালিয়ে আসছি। এমপি সাহেবের কথা আমরা কখনই ফেলতে পারি না। উনার অভিজ্ঞতা অনেক। এই ২৪ বছরে কোনো পাওনাদি দিতে দেরি হয় নাই। তুচ্ছ একটি ঘটনাকে অতিরঞ্জিত করার কারণে ১৯ দিন যাবত ফ্যাক্টরি বন্ধ আছে। আমি এখানে ফ্যাক্টরি আর চালাবো না বলে সিদ্ধান্ত নিয়েছিলাম। ফ্যাক্টরি খুলতে আমরা রাজি আছি। তালিকার ২৫২ জনকে বাইরে রেখে ফ্যাক্টরি খোলার কথা বলেছেন। শনিবার থেকে আমি খুলবো।
এ সময় সভায় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ শিল্প পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, বিকেএমইএ এর সহসভাপতি (অর্থ) মোর্শেদ সারোয়ার সোহেল, বিকেএমইএ এর পরিচালক মনসুর আহমেদ, শামীম ইয়াসিন, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ পলাশ, মাইক্রো ফাইবার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এমএস জামান ও ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক কবীর হোসেন রাজু প্রমুখ।



সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন