রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে ৫ হাসপাতালে অভিযান,৪ লাখ ৮০ হাজার টাকা জরিমানা-সিলগালা ১

সোমবার, ০৪ মার্চ ২০২৪ | ৩:১৪ পূর্বাহ্ণ

রূপগঞ্জে ৫ হাসপাতালে অভিযান,৪ লাখ ৮০ হাজার টাকা জরিমানা-সিলগালা ১

সোহেল কবির,স্টাফ রিপোর্টার
রূপগঞ্জে উপজেলা হেলথ ও ফ্যামিলি প্ল্যানিং অফিসার ডক্টর আইভি ফেরদৌস এর নেতৃত্বে ভুলতা এলাকায় ৫টি হাসপাতালে অভিযান চালিয়েছেন। বিভিন্ন অনিয়ম ও জ্বাল স্বাক্ষরিত রিপোর্ট প্রদান দেওয়ার অপরাধে চারটি হাসপাতলে ৪ লাখ ৮০ হাজার টাকা জরিমানা ও তালা মেরে পালিয়ে যাওয়ার অপরাধে ১টি হাসপাতালে সিলগালা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে অংশ নেন সেনেটারী অফিসার মনির হোসেন উপজেলা অন্যান্য কর্মকর্তা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

(৩ মার্চ) রবিবার বেলা বারোটা থেকে চারটা পর্যন্ত এই অভিযান চালান ভুলতা গোলাকান্দাইল এলাকার পাঁচটি হাসপাতালে। উপজেলা স্বাস্থ্য ও ফ্যামিলি প্ল্যানিং অফিসার ডক্টর আইবি ফেরদৌস এর নেতৃত্বে অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট সিমন সরকার চারটি হাসপাতালের ডাক্তার ও কর্তৃপক্ষের বিভিন্ন প্রতারণা ও অনিয়মের অভিযোগে মেমোরি হসপিটাল এন্ড ডায়াগনস্টিক কমপ্লেক্সকে ২ লাখ টাকা, ভুলতা জেনারেল হাসপাতালকে ৩০ হাজার টাকা, সেন্ট্রাল হাসপাতালকে এক লাখ টাকা, নিউ লাইভ জেনারেল হাসপাতালকে দেড় লক্ষ টাকা জরিমানা করেন। তবে মর্ডান হাসপাতালের ডাক্তার কর্মচারীরা অভিযানের সংবাদ পেয়ে হাসপাতালে তালা মেরে পালিয়ে যাওয়ার অপরাধে হাসপাতালটি সীল গালা করে দেয়া হয়েছে।
এই অভিযানের বিষয় জানতে চাওয়ায় ডক্টর আইবি ফেরদৌস বলেন ইতিমধ্যে প্রতিটা মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ইতিমধ্যে স্বাস্থ্য মন্ত্রী মহোদয়কে দিয়েছেন। স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমাদের জেলার সিভিল সার্জন স্যার প্রতিটা হাসপাতালে স্বাস্থ্য সেবায় কোন অনিয়ম আছে কিনা এ বিষয়ে কঠোর অবস্থান নিতে নির্দেশনা দিয়েছেন। আমরা তার ধারাবাহিকতায় এই অভিযান চালিয়েছি আগামীতেও এই অভিযান অব্যাহত থাকবে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন