বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

এমপির বিরাগভাজন হওয়ায় স্কুলের উন্নয়ন হয়না : তৈমূর

রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৪ | ৪:২৮ পূর্বাহ্ণ

এমপির বিরাগভাজন হওয়ায় স্কুলের উন্নয়ন হয়না : তৈমূর

মুসলিম একাডেমীর সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান উপদেষ্টা পরিষদ ড. তৈমূর আলম খন্দকার বলেছেন, আমি কিছুদিন আগে বিদ্যানিকেতন স্কুলে গিয়েছিলাম। সেখানে ছয় তলা বিল্ডিং হয়ে গেছে। এ স্কুলটা অনেক পুরানো। তাদের সেখানে ছাব্বিশ শতাংশ জায়গা আর এখানে সাতাশ শতাংশ জায়গা। আমি অনুরোধ করবো, আমাদের সহযোগীতা লাগলে আমরা করবো।
শনিবার (১৭ ফেব্রুয়ারি) পরিচালক (ধর্ম) ডাঃ মোঃ নুরুল হক এর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে মুসলিম একাডেমীর উদ্যোগে বেগম রোকেয়া খন্দকার পৌর উ”চ বিদ্যালয়ের অসহায় সম্বলহীন মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
নির্বাহী পরিচালক আলহাজ্ব মোঃ নুরুল ইসলাম খানের স ালনায় ও ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী ভূঁইয়া এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ড. তৈমূর আলম খন্দকার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান উপদেষ্টা পরিষদ এবং বিশেষ অতিথি হিসেবে আলহাজ্ব ফয়েজ উদ্দিন আহম্মেদ লাভলু সভাপতি নিয়মিত ব্যবস্’াপনা পরিষদ বেগম রোকেয়া খন্দকার পৌর উ”চ বিদ্যালয় উপস্’িত থেকে ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়।
তিনি আরও বলেন, আগে যে স্কুল কমিটি ছিল সেখানে সভাপতি পরিচয় দেয়ার সুযোগ ছিল না। এখন পরিচয় দেয়া যায়। প্রশাসন যে পরিবারের কথায় ওঠাবসা করে তাদের সাথে তার আত্মীয়তা। তবে স্কুলের সে হারে উন্নয়ন দেখছি না। সরকারি দলের এমপি হয়ত বিরাগভাজন। সেকারণেই এই স্কুলটার উন্নয়ন হয় না। নয়ত এ স্কুলের কাঙ্ক্ষিত উন্নয়ন হয় না কেন। এখানে তো সবচেয়ে বেশি উন্নয়ন হওয়ার কথা ছিল।
মাসদাইর বাজায় যেভাবে রেখে গিয়েছি সেভাবেই আছে। আমি মেয়রকে বলব আমাদের যে চুক্তি হয়েছিল সে অনুযায়ী যেন এ বাজারটার উন্নয়ন করা হয়। এখানে ব্যাক্তিগত সম্পর্ক নয় বরং এলাকার উন্নয়নের সম্পর্ক। আমি এ ব্যাপারেও মেয়রের দৃষ্টি আকর্ষণ করছি।
স্কুল ড্রেস বিতরণকালে বক্তারা বলেন, মুসলিম একাডেমী ঐতিহ্যবাহী একটি সামাজিক সেবামূলক সংগঠন। এই সংগঠনের মাধ্যমে অত্র এলাকার অসহায় ছিন্নমূল ব্যক্তিদের মধ্যে প্রতি বছরই বিভিন্ন অনুষ্ঠান যেমন মৃত ব্যক্তিদের জন্য দোয়া ও মিলাদ মাহফিল, বিনামূলে দাফন কাফনের ব্যবস্’া, ঈদ সামগ্রী বিতরণ, শীতবস্ত্র বিতরণসহ অন্যান্য সামাজিক কর্মকান্ড পরিচালিত হয়ে আসছে।
এসময় আরো উপস্’িত ছিলেন, একাডেমীর সভাপতি জনাব খোরশিদ আলম, সহ-সভাপতি আলহাজ্ব আবু ছিদ্দিক ভূঁইয়া সহ-সভাপতি জনাব মোস্তফা কামাল, যুগ্ম-নির্বাহী পরিচালক জনাব মাকছুদুল আলম খন্দকার খোরশেদ সহ-নির্বাহী পরিচালক জনাব খসর“ নোমান পরিচালক (অর্থ) হাজী মোহাম্মদ হোসেন শেখ, পরিচালক (দপ্তর ও প্রচার) জনাব আব্দুল হালিম, পরিচালক (শিক্ষা ও সংস্কৃতি) জনাব মনির হোসেন খঁান, পরিচালক (ক্রীড়া) জনাব শাহ আলম ভূঁইয়া, পরিচালক (পাঠাগার) আলহাজ্ব আবুল কালাম আজাদ, পরিচালক (সমাজকল্যাণ) আলহাজ্ব শাহাবুদ্দিন আহাম্মদ খন্দকার, পরিচালক (ধর্ম) ডা. মোঃ নুর“ল হক, পরিচালক সর্ব জনাব খাজা ইরফান আলী, মোঃ রবিউল আলম খান রবু, নাজমুল কবির নাহিদ, মোঃ বজলুর রহমান, বেগম রোকেয়া খন্দকার পৌর উ”চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন