বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে আধিপত্য বিস্তারে সন্ত্রাসী কর্মকাণ্ড। আতঙ্কের নাম আকাশ-বিদ্যুৎ

রবিবার, ১৪ জানুয়ারি ২০২৪ | ৪:১২ অপরাহ্ণ

রূপগঞ্জে আধিপত্য বিস্তারে সন্ত্রাসী কর্মকাণ্ড। আতঙ্কের নাম আকাশ-বিদ্যুৎ

রূপগঞ্জের গোলাকান্দাইল ইউনিয়ন বআগমোচড়ার আকাশ – বিদ্যুৎ বাহিনী এলাকায় আধিপত্য বিস্তারে সন্ত্রাসী কর্মকান্ডের ফলে চরম আতঙ্ক সৃষ্টি হয়েছে। আকাশ – বিদ্যুৎ বাহিনীর সন্ত্রাসী দল গত ১১ জানুয়ারি মোঃ ইমন হোসেন খান মানিককে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করেছে বলে থানায় দেয়া অভিযোগ সূত্রে এ তথ্য পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
রূপগঞ্জের গোলাকান্দাইল বাগমোচড়ায় বিদ্যুৎ, আকাশ, সবুজ, সাকিব, কামাল, রবিউল, মোঃ আব্দুল্লাহ নামের নতুন সন্ত্রাসী দল এলাকায় আধিপত্য বিস্তার করতে তৎপর হয়ে অনেক নিরীহ ব্যক্তির উপর হামলা সহ মারপিটের ঘটনা ঘটিয়ে যাচ্ছে। আতঙ্ক সৃষ্টি করে আধিপত্যের জানান দিতেই এলাকাবাসীর পক্ষ থেকে এধরণের অভিযোগ উঠেছে।
এই বাহিনীর সদস্যরা এলাকায় কোনো নতুন বাড়িঘর করলে তাদের কাছ থেকে ইট, বালু, রড, সিমেন্ট না নিলেই চাঁদা দিতে হয় বলেও অভিযোগ উঠেছে।
এছাড়াও গোলাকাইল নতুনবাজার এলাকার সাইফুল ইসলাম এর ছেলে জোবায়ের হোসেন ও মাসুম বিল্লাহ কে সাকিব ও বিদ্যুৎ গত আট মাস আগেও গুলি করে প্রাণনাশের চেষ্টা করে বলে অভিযোগ পাওয়া গেছে। হামলার শিকার হয়ে জোবায়ে বলেন এই বাহিনীর সদস্য সাকিব ও বিদ্যুৎ আমাকে ও মাসুম বিল্লাহকে গত ৯ জানুয়ারি গুলি করতে অস্ত্র হাতে নিয়ে দৌড়ানের দৃশ্য সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে।
জানা যায় গত ১১ই জানুয়ারি দুপুর ১২ টায় গোলাকান্দাইল বাগমোচড়া এলাকায় এই বাহিনী হাতে হামলার শিকার হয়েছে মোঃ ইমন হোসেন খান মানিক। তিনি বলেন গাউছিয়া থেকে বাগমোচড়া এলাকায় নিজের বাড়িতে ফেরার পথে ওত পেতে থাকা সবুজ ও আকাশ কামাল বাহিনীর লোকজন আমার পত্ররোধ করে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। তখন কারণ জানতে চাইলে আমাকে বেধড়কভাবে পিটিয়ে গুরুতর আহত করে। এ সময় তাদের চাপাতির কোপে আমার পা রক্তাক্ত হয়। এই ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় মামলা না দিতে আমাকে হুমকি দিয়ে চলে যায়। আহত অবস্থায় ডাকচিৎকার দিলে এলাকাবাসী আমাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়।
এ ঘটনায় আমি রূপগঞ্জ থানায় তাদের বিরুদ্ধে সাতজনের নাম উল্লেখ করে একটি অভিযোগ দায়ের করেছি। এরা সবাই ওই একই এলাকার সন্ত্রাসী বাহিনীর সদস্য।
এলাকাবাসীর অভিযোগ গত সাত জানুয়ারি নির্বাচনের পর থেকেই এই নতুন বাহিনীর তৎপরতা বৃদ্ধি পেতে শুরু করেছে। এদেরকে দমন করতে পুলিশকে কঠোর হতে হবে।
এ ঘটনায় রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা বলেন অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন