শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে নির্বাচনী প্রচারণা: চারদিকে শুধু নৌকা আর নৌকা

রবিবার, ২৪ ডিসেম্বর ২০২৩ | ১১:৪৪ অপরাহ্ণ

সোনারগাঁয়ে নির্বাচনী প্রচারণা: চারদিকে শুধু নৌকা আর নৌকা

ফাহাদুল ইসলাম সোনারগাঁ প্রতিনিধি

শুধু সোনারগাঁও নয়, দেশের সর্বত্রই ঝুলছে নৌকার প্রার্থীদের পোস্টার। নৌকার পোস্টার ছাপিয়ে স্বতন্ত্র বা অন্য দলের প্রার্থীদের প্রচার-প্রচারণা খুব কমই দেখা যাচ্ছে।

নারায়ণগঞ্জ ( সোনারগাঁও) ৩ আসনের আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব আব্দুল্লাহ আল কায়সার হাসনাত রবিবার বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে পৌরসভা ১ নং ওয়ার্ডে নির্বাচনী প্রচারণা ও নির্বাচনী ক্যাম উদ্বোধন করেন। এসময় তাকে নারী শিশু বৃদ্ধা বয়স্ক লোক জড়িয়ে ধরে আশির্বাদ করতে দেখা গেছে। পৌরসভা গনসংযোগ এর সময় হাজার নেতাকর্মীর উপস্থিতি লক্ষ্য করা যায় ‌

জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র কয়েক সপ্তাহ বাকি। এরইমধ্যে নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে

সোনারগাঁ এলাকার অলিগলিতে হাঁটলেই চোখে পড়ছে চারদিকে ঝুলিয়ে রাখা সাদাকালো নৌকার মাঝি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত এর পোস্টার।

আসন্ন নির্বাচনের প্রচারণা যে শুরু হয়ে গেছে, তা সোনারগাঁ অলিগলির রাস্তার সাজসজ্জাতেই বোঝা যাচ্ছে। তবে সকল পোস্টারই আওয়ামী লীগ মনোনীত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, আব্দুল্লাহ আল কায়সার হাসনাত এর নৌকার পোস্টার।
অন্যকোনো পোস্টার চোখে পড়ার মতোই না এ এলাকায়।

সোনারগাঁয়ে প্রতিটি ইউনিয়নের এলাকায় ঘুরে মাথার ওপরে ঝুলতে দেখা গেছে শুধু নৌকারই পোস্টার।

শুধু সোনারগাঁয়ে নয়– ঢাকাসহ সারাদেশের প্রার্থীরা প্রতীক বরাদ্দের পরই ঝুলিয়েছেন তাদের পোস্টার। নৌকার পোস্টারে সারাদেশ ছেয়ে গেলেও অন্য দলের কিংবা স্বতন্ত্র প্রার্থীদের পোস্টার ও প্রচারণা তেমনটি চোখে পড়েনি।

সোমবার (১৮ ডিসেম্বর) প্রতীক বরাদ্দ পেয়েই প্রচারে নেমেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী ও কর্মী-সমর্থকরা। তবে এবারের নির্বাচনে বিএনপিসহ বেশ কয়েকটি দল না থাকায় নির্বাচনী প্রচারণার মাঠে আওয়ামী লীগের নৌকার প্রার্থী ছাড়া অন্য কারও কার্যক্রম চোখে পড়ছে না খুব একটা।

বিএনপিবিহীন নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টিসহ ৪টি দলের আসন সমঝোতার পরে বাকি ২২টি দলের প্রার্থীরা এক প্রকার আনুষ্ঠানিতার জন্যই নির্বাচনে আছেন– এমনটিই বলছেন বেশ কয়েকটি দলের নেতারা। তাই অন্য দলগুলোর দাবি– ‘নির্বাচনে আওয়ামী লীগের যেখানে জয় নিশ্চিত, সেখানে আমরা এতো খরচ করে প্রচারণা করতে চাই না’।

কিছু কিছু প্রার্থী আগামী ১-২ দিনে প্রচারণা ও পোস্টার ঝোলাবেন বলে জানিয়েছেন।

এদিকে, আওয়ামী লীগের প্রার্থী ও সমর্থকরা বলছেন, নির্বাচনের মাঠে প্রতিদ্বন্দ্বী থাকা মানেই নির্বাচন উৎসবমুখর হওয়া। নৌকার প্রচারণায় তারা পোস্টারিংসহ জনসভা করতে সবার থেকে এগিয়ে থাকতে চান।

নারায়ণগঞ্জ সোনারগাঁও ৩ আসনের এলাকা ঘুরে দেখা যায়, এসব এলাকার অধিকাংশ অলিগলিতে নৌকার প্রার্থীদের পোস্টার, ব্যানার ঝোলানো হয়েছে। নৌকার প্রার্থী ও সমর্থকরা তাদের এলাকার মানুষদের কাছে হ্যান্ডবিল, লিফলেট বিতরণ করছেন।

মঙ্গলবার আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা থেকেই সকল প্রার্থীই শোভাযাত্রা বের করেন এবং পাশাপাশি নৌকার প্রচারণাও চালান।

সব শেষে বলা যেতে পারে সোনারগাঁয়ে সোনারগাঁয়ের মাটি নৌকার ঘাঁটি, কায়সার হাসনাত এর ঘাঁটি, পোর সোনারগাঁও জোরে শুধু নৌকার জয় ও ধনী ‌। প্রতিটি ইউনিয়নের অলিগলিতে দাপিয়ে বেড়াচ্ছেন নৌকার সমর্থকরা ‌ ঈদ আমেজে নৌকার প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন সমর্থকরা। চাইছেন ভোট ও দোয়া।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন