শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম  এর ১ জন সক্রিয় সদস্য গ্রেফতার

শনিবার, ৩১ অক্টোবর ২০২০ | ১:৫৮ অপরাহ্ণ

র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম  এর ১ জন সক্রিয় সদস্য গ্রেফতার

 প্রেসবিজ্ঞপ্তি: গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ৩১ অক্টোবর ২০২০ তারিখ সকাল ১১১৫ ঘটিকায় বিশেষ অভিযান পরিচালনা করে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন পাইনাদি এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) এর সক্রিয় সদস্য আতাউল্লাহ @ সাগর (২২)’কে গ্রেফতার করে। এ সময় গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে ০১টি মোবাইল ফোন ও ২০টি উগ্রবাদী নথিপত্র জব্দ করা হয়।

 গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, আতাউল্লাহ @ সাগর (২২) এর বাড়ির স্থায়ী ঠিকানা সাং-ভরাতেরকান্দি থানা-শিবপুর, জেলা- নরসিংদী। সে হাজী শমসের আলী উচ্চ বিদ্যালয় হতে এসএসসি পাশ করে এবং নরসিংদী সরকারী কলেজ হতে এইচএসসি পাশ করে বর্তমানে সে নরসিংদী সরকারী কলেজ বিএসএস ২য় বর্ষে বিজনেস স্ট্যাডিজ এ অধ্যয়নরত। পরবর্তীতে অনলাইনে বিভিন্ন সামাজিক মাধ্যমে উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হয় এবং নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম -এবিটি) এ যোগদান করে।

গ্রেফতারকৃত আসামী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) এর সক্রিয় সদস্য ও দাওয়াতী শাখার সমন¡য়কারী হিসাবে কাজ করত। সে সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য ভূয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি এ্যাপস্ ব্যবহার করত এবং এইগুলো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের মাঝে প্রচার করে উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে। সে অনলাইনে নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) সদস্যদের সাথে যোগাযোগ করতঃ জিহাদী কার্যক্রম পরিচালনা করে আসছিল।

গ্রেফতারকৃত আসামী আতাউল্লাহ @ সাগর (২২) আরও জানায় যে, সে নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকা এর আশে পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে জেল হতে আটককৃত সদস্যদের মুক্ত করা, নাস্কিক ব্লগারদের হত্যা, সরকারী গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের হত্যা ও সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন