শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শহরে অস্থায়ীভাবে বসতে শুরু করেছে হকাররা

বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০২৪ | ২:২৮ পূর্বাহ্ণ

শহরে অস্থায়ীভাবে বসতে শুরু করেছে হকাররা

অবশেষে রমজান মাসে অস্থায়ীভাবে হকার বসার মৌখিক অনুমতি পাওয়ার পর ফুটপাতে বসতে শুরু করেছে। শহরের বঙ্গবন্ধু সড়ক থেকে হকারদের উচ্ছেদ করার পর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে চাষাঢ়া থেকে মেট্রো হল সড়কে অস্থায়ীভাবে হকার বসতে মৌলিক অনুমতি দেওয়া হয়েছে। ফলে  সড়কের একপাশের ফুটপাতে অস্থায়ী বসবেন হকাররা।

বুধবার (১৩ মার্চ) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, শহরের চাষাড়া মাধবী প্লাজার সামনে থেকে হকার্স মার্কেট, মিশনপাড়া, ডনচেম্বার ও মেট্রো হল সড়কের এক পাশে হকাররা বসার প্রস্তুতি নিচ্ছেন। হকাররা নিজেদের মধ্যে সমন্বয় করে কে কোথায় ও কিভাবে বসবে আলোচনা করে ফুটপাতে বসে পড়ছে। কেউ কেউ আবারও দোকান বসিয়ে বেচাকেনাও করছেন । 

হকারদের সঙ্গে কথা বললে তঁারা জানান, আমাদের নেতারা নারায়ণগঞ্জ -৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীসহ প্রশাসনের সঙ্গে কথা বলে আমাদের জন্য  মৌখিকভাবে এখানে বসার জন্য অনুমতি দেওয়া হয়েছে। চাষাড়া থেকে মেট্রো হল পর্যন্ত সড়কের একপাশে বসতে পারবো। 

তঁারা আরও জানান, আমরা হকার আছি ১২শ কিন্তু এতো ছোট জায়গায় বসা কষ্টকর হয়ে দঁাড়ালো। আমাদের তো আর কিছু করার নেই। গরীব হকারদের পেতে  যারা লাথি মেরেছে তাদের বিচার আল্লাহ করবো। আমরা এখানেই মিলে মিশে বসে দোকানদারি করবো কিছু করার নাই। তারপরও রমজান মাসে পরিবার পরিজন নিয়ে খেয়ে পরে বঁাচতে পারবো তো।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন