শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পবিত্র রমজান উপলক্ষে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার উদ্যোগে দিনব্যাপী ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

মঙ্গলবার, ১২ মার্চ ২০২৪ | ৪:২৮ পূর্বাহ্ণ

পবিত্র রমজান উপলক্ষে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার উদ্যোগে দিনব্যাপী ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

শরীফ আহমেদ প্রতিবেদনঃ

পবিত্র রমজান উপলক্ষে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা।

সোমবার (১১ মার্চ) বিকাল ৪টায় মিরপুরের শাহআলী ৮নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার নিজস্ব অর্থায়নে এ ইফতার সামগ্রী বিতরণ করা হয়। সংস্থাটির উদ্যোগে ধারাবাহিকভাবে ৩ দিনব্যাপী (১১, ১২, ও ১৩ মার্চ) ঢাকা মহানগরীতে বসবাসরত ও ঢাকা জেলার ৫০০ দৃষ্টি প্রতিবন্ধী পরিবারের মাঝে পবিত্র রমজান উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণ করা হবে। ইফতার সামগ্রীর প্রতিটি প্যাকেটে রয়েছে- ২ কেজি ছোলার ডাল, ১ কেজি খেসারির ডাল, ২ কেজি চিনি, ২ কেজি চিড়া, ১ কেজি লবণ, ৫০০ গ্রাম খেজুর ও ২ লিটার সয়াবিন তেল।
জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান নূরুল আলম সিদ্দিক এর সভাপতিত্বে এবং মহাসচিব আইয়ুব আলী হাওলাদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মিরপুর শাহআলী থানার অফিসার ইনচার্জ মওদুদ হাওলাদার, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৮নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাশেম মোল্লা। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা দৃষ্টি প্রতিবন্ধীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন। এ সময় ঢাকা মহানগরীতে বসবাসরত কয়েকশ’ দৃষ্টি প্রতিবন্ধী মানুষ, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
ইফতার সামগ্রী বিতরণের সময় জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার কেন্দ্রীয় কমিটির মহাসচিব আইয়ুব আলী হাওলাদার প্রতিবন্ধীবান্ধব সরকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট কয়েকটি দাবি পেশ করেন। দাবিগুলো হচ্ছে- সংস্থার প্রধান কার্যালয়, ৬ অরফানেজ রোড, বকশিবাজার, ঢাকা-১২১১ এর বাড়িটি বিনামূল্যে স্থায়ীভাবে বরাদ্দ প্রদান করা, প্রতিবন্ধী ভাতা বৃদ্ধি করা, যোগ্যতার ভিত্তিতে প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থানের ব্যবস্থা করা এবং অসহায়, হতদরিদ্র, সুবিধাবঞ্চিত দৃষ্টি প্রতিবন্ধীদের ভিক্ষাবৃত্তির হাত থেকে মুক্ত করে তাদের ছেলে-মেয়ে, ভাই-বোন যে কাউকে যোগ্যতার ভিত্তিতে কর্মসংস্থানের ব্যবস্থা করা।
প্রধান অতিথির বক্তব্যে ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দৃষ্টি প্রতিবন্ধীদের ভালোবেসে তাদের কল্যাণে প্লট বরাদ্দ দিয়েছিলেন। বিএনপি-জামায়াতের লোকেরা সেগুলো আত্মসাৎ করেছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃষ্টি প্রতিবন্ধীদের অত্যন্ত ভালোবাসেন। দৃষ্টি প্রতিবন্ধীদের সমস্যাগুলো চিহ্নিত করে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি। পাশাপাশি দৃষ্টি প্রতিবন্ধীদের সম্পদ যারা অন্যায়ভাবে দখল করে রেখেছে, তাদের মুখোশ উন্মোচন করে সংবাদ প্রকাশের জন্য গণমাধ্যমকর্মীদের অনুরোধ করেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন