বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শহর সমাজসেবা কার্যালয়-১,ঢাকা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম সমূহ জোরদার করন” শীর্ষক সেমিনার।

বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪ | ৭:৫৯ অপরাহ্ণ

শহর সমাজসেবা কার্যালয়-১,ঢাকা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম সমূহ জোরদার করন” শীর্ষক সেমিনার।

শরীফ আহমেদ প্রতিবেদনঃ

“শহর সমাজসেবা কার্যালয়-১,ঢাকা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম সমূহ জোরদার করন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি সকাল ১০টায় রাজধানীর দোলাই পাড়ে কিং প্যালেস চাইনিজ রেস্টুরেন্টে সেমিনার আয়োজন করা হয়। এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপ-পরিচালক (ইউসিডি) মোহাম্মদ নাসির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন সহকারী পরিচালক (ইউসিডি) মোস্তাফিজুর রহমান,অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজকর্ম বিভাগ শহীদ সোহরাওয়ার্দী কলেজ এর চেয়ারম্যান ও প্রফেসর তাহমিনা ইসলাম, শহর সমাজসেবা কার্যালয় এর সমন্বয় পরিষদের সভাপতি আনোয়ার হোসেন কাজল,অনুষ্ঠানে সঞ্চালনা করেন সমাজসেবা কার্যালয়-১ ঢাকা এর সমাজসেবা অফিসার মো: নুর ইসলাম।

সেমিনারে অদক্ষ জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করার জন্য ও ক্ষুদ্র ঋণের মাধ্যমে জীবন মান উন্নয়নের জন্য সমাজসেবা অধিদপ্তরের কার্যক্রম বিষয়ে বক্তব্য রাখেন আলোচকরা।
সেমিনারে প্রশ্নত্তোর পর্বে অংশ নেন, বিআরডিবি কর্মকর্তা ফারসিন সুলতানা,(ক্যাপো) এস আই লাইজু, গেন্ডারিয়া থানা, নিউ নেশন পত্রিকার সাংবাদিক নাজমুল হাসান।

এছাড়াও সেমিনারে অংশগ্রহণ করেন ঢাকা মহানগরীর সকল শহর সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা। শহর সমাজসেবা কার্যালয়-১ ঢাকার আওতাধীন ১৭টি ওয়ার্ডের ভাতাভোগী, ঋণ গ্রহিতা ও কর্মচারীরা। হিজড়া জনগোষ্ঠীর নেতা, থানা যুব উন্নয়ন কর্মকর্তা, পল্লী উন্নয়ন কর্মকর্তা, থানা মাধ্যমিক শিক্ষা অফিসার, বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।
সেমিনারে বক্তারা দক্ষ জনশক্তি গড়ে তুলতে বিশ্ববিদ্যালয়ের ডিগ্রীকে প্রাধান্য না দিয়ে কর্মমূখী ট্রেড কোর্সে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন, ক্ষুদ্র ও উদ্যোক্তা ঋণ গ্রহণ করে স্বাবলম্বী হওয়ার উপর গুরুত্বারোপ করেন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন