বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে মিলন মেলা

সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ১০:০৫ অপরাহ্ণ

জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে মিলন মেলা

জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে মিলন মেলা
জাতীয় সাংবাদিক সংস্থা ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী কেক কাটার মধ্য দিয়ে জমকালো আয়োজনে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় র‌্যালী কেক কাটা, আলোচনা সভা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এসময় অনুষ্ঠানে জাতীয় সাংবাদিক সংস্থার সাংগঠনিক কার্যক্রমে বিশেষ অবদান রাখায় ঢাকার নব্য কমিটি ঢাকা জেলার সাংগঠনিক সম্পাদক আরাফাত ইয়াসিন সহ বিভিন্ন সদস্য ও সিনিয়র সাংবাদিকদের
সফল সাংবাদিকতা স্বীকৃতি স্বরূপ সম্মাননা প্রদান করা হয়।

সংস্থার ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কার্যক্রম শুরু করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন। ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী শুভ উদ্বোধন করেন প্রধান উপদেষ্টা লায়ন গনি মিয়া বাবুল।

জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব মোহাম্মদ কামরুল ইসলাম সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নির্বাহী সভাপতি শাজাহান মোল্লা। বিষেশ মেহেমান হিসেবে উপস্থিত ছিলেন এম জি কিবরিয়া চৌধুরী সদস্য বাংলাদেশ প্রেস কাউন্সিল, সম্পাদক দৈনিক জাতীয় অর্থনীতি।

জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে আলোচনা সভ, কেক কাটা, শুভেচ্ছা বিনিময়, সম্মাননা প্রদান অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় সাংবাদিক সংস্থার প্রধান উপদেষ্টা লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

বক্তরা বলেন, সংবাদমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় পেশাগত ঐক্য অপরিহার্য। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সাংবাদিকদের অসামান্য অবদান রয়েছে। ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধসহ বাঙালি জাতির সকল আন্দোলন-সংগ্রাম ও অর্জনে সাংবাদিকদের ভূমিকা অসামান্য।

তিনি সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও তাদের নিরাপত্তায় সংশ্লিষ্টদের সচেতন থাকার আহ্বান জানান। বক্তব্য শেষে তিনি জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় সাংবাদিক সংস্থার ১৮ দিনব্যাপি (১২ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত) কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন। তিনি বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। তারা সমাজ ও দেশের উন্নয়নে সর্বদা সচেষ্ট থেকে মানবকল্যাণে কাজ করে আসছেন। জাতীয় সাংবাদিক সংস্থা দেশের প্রাচীনতম সংগঠন উল্লেখ করে তিনি বলেন, দীর্ঘ ৪২ বছরে এই সংগঠন তৈরী করেছে এক গৌরবময় ইতিহাস।

জাতীয় সাংবাদিক সংস্থার নির্বাহী সভাপতি শাজাহান মোল্লার সভাপতিত্বে ও মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সংস্থার সিনিয়র সহ-সভাপতি আবুল বাশার মজুমদার।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংস্থার সাংগঠনিক সম্পাদক মোঃ রাসেল সরকার, জাতীয় সাংবাদিক সংস্থা ঢাকা বিভাগীয় কমিটির সভাপতি মোঃ আনিছ প্রধান, সাধারণ সম্পাদক মুসা খান প্রমুখ।

অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও ঢাকা বিভাগ ও ঢাকা মহানগর শাখা এবং বিভিন্ন জেলা উপজেলার সদস্যসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি ও প্রধান উপদেষ্টা সিনিয়র সহ-সভাপতি অন্যান্যদের সাথে নিয়ে কেক কাটেন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন