বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ট্রাফিক ওয়ারী বিভাগের অবৈধ যানবাহনের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানে বদলে যাচ্ছে সড়কের পরিবেশ।

রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৪ | ১০:০৮ অপরাহ্ণ

ট্রাফিক ওয়ারী বিভাগের  অবৈধ যানবাহনের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানে বদলে যাচ্ছে সড়কের পরিবেশ।

শরীফ আহমেদ প্রতিবেদনঃ

ট্রাফিক পুলিশের ওয়ারী বিভাগের উপ পুলিশ কমিশনারের সার্বিক নির্দেশনায় ও উর্ধতন কর্মকর্তাগনের তত্ত্বাবধানে অবৈধ যানবাহনের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালিত হয়েছে। রবিবার ৪ ফেব্রুয়ারি সকাল ৯ টা থেকে ডেমরা ষ্টাফ কোয়াটার এলাকায় এবং দুপুর সাড়ে ১২ টা থেকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মাতুইয়াল ইউলুপের সামনে এসব অভিযান পরিচালিত হয়।ট্রাফিক ওয়ারী বিভাগের সকল জোনের মধ্যে এ অভিযান ধারাবাহিক ভাবে চলবে বলে জানা গেছে। এসব অবৈধ ত্রুটিপূর্ণ যানবাহনের বিরুদ্ধে ধারাবাহিক ভাবে অভিযান পরিচালিত হওয়াতে বদলে যাচ্ছে সড়কের পরিবেশ। ট্রাফিক পুলিশের এ ধরনের ধারাবাহিক অভিযানে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাসহ সড়ক দুর্ঘটনা অনেকটাই কমে আসবে।

জানা যায় যে, ওয়ারী বিভাগ এর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে অবৈধ ব্যাটারি চালিত অটোরিকশা ও কাগজপত্র ত্রুটি নিয়ে বিভিন্ন যানবাহন চলাচল করার চেষ্টা করে।এ কারণে সড়ক মহাসড়কে যানজট তৈরি সহ দুর্ঘটনার সম্ভাবনা বেড়ে যায়। সেই বিষয়টি মাথায় রেখেই এসব অবৈধ ব্যাটারি চালিত অটোরিকশা ও ত্রুটি পুর্ণ যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করার লক্ষ্যে ডিসি ট্রাফিক ওয়ারী বিভাগ একজন পুলিশ পরিদর্শক (টিআই) এর নেতৃত্বে একটি টিম গঠন করেছে।তারাই বিশেষ এই অভিযান পরিচালিত করছেন । এই অভিযানিক টিম প্রতিদিন ৫০ টির অধিক গাড়ির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে থাকে ।

এ বিষয়ে অভিযান ডিউটিতে নিয়োজিত ওয়ারী বিভাগের ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) বিপ্লব ভৌমিক সংবাদ কর্মীদের বলেন,এ ধরনের অভিযান পরিচালনার ফলে অবৈধ যানবাহনের চলাচল অনেকাংশে নিয়ন্ত্রণে চলে আসবে, এবং এই অভিযান অব্যাহত থাকবে।
এ বিষয়ে রাজধানী মার্কেটের ব্যবসায়ী কোনাপাড়ার বাসিন্দা শরিফ উল্লাহ বাবলু বলেন, সড়কের শৃঙ্খলা রক্ষা ও দুর্ঘটনায় ক্ষয় ক্ষতি কমাতে ট্রাফিক পুলিশের এ ধরনের পদক্ষেপ সত্যি প্রশংসনীয়।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন