বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন বর্জন বিএনপির

বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি ২০২৪ | ৯:৫৩ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন বর্জন বিএনপির

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন বর্জনের ঘোষনা দিয়েছে বিএনপি পন্থী আইনজীবীরা। বুধবার (১৭ জানুয়ারি) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে নারায়ণগঞ্জ বার ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করে তারা এই ঘোষনা দেন।
নির্বাচনের সুষ্ঠ পরিবেশ না থাকা, এক দলীয় নির্বাচন কমিশন এবং বহিরাগতদের নগ্ন হস্তক্ষেপ প্রতিরোধে ব্যর্থতার কারন দেখিয়ে সর্ব সম্মতিতে এই বর্জনের ঘোষনা দেন নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এডভোকেট সরকার হুমায়ুন কবীর।
নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট নেতৃবৃন্দ নিজেদের মাঝে সভা করে এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি। এ সময় আরো বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খান ও এডভোকেট আব্দুল বারী ভূইয়া।
এ সময় বক্তারা বলেন, গত ২০১৭ সাল থেকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের সুষ্ঠ পরিবেশ নষ্ট করে ফেলেছে ক্ষমতাশীন আওয়ামীলীগ। বর্তমানে আইনজীবী সমিতি একটি বিশেষ পরিবারের অঙ্গ সংগঠনে পরিনত হয়েছে।
সেই বিশেষ পরিবারের নিয়ন্ত্রনে রাখতে আইনজীবী সমিতির নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে আওয়ামীলীগ। এবারেও সেই একই পথে হাটছে তারা।
নেতৃবৃন্দ বলেন, আমরা এই নির্বাচনের জন্য গঠিত দলীয় নির্বাচন কমিশন বাতিল করে সর্বদলীয় নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন ও বহিরাগতদের নির্বাচনের দিন কোর্ট চত্তরে অবস্থান না নেওয়ার দাবি জানিয়ে একটি লিখিত আবেদন করেছিলাম কিন্তু তারা আমাদের আবেদনে কোনো প্রকার সাড়া দেননি। তাই আমরা এই প্রহসনের নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।
নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট নেতৃবৃন্দ নিজেদের মাঝে সভা করে সর্ব সম্মতিতে এই সিদ্ধান্ত নিয়েছি। নারায়ণগঞ্জ বারে সুষ্ঠ নির্বাচনের পরিবেশ ফিরিয়ে আনতে আমাদের আন্দোলন চলমান থাকবে।
নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এড. সরকার হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. আবুল কালাম আজাদ জাকির ও যুগ্ম সম্পাদক এডভোকেট এইচএম আনোয়ার প্রধানের স ালনায় অনুষ্ঠিত অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক এড. একেএম ওমর ফারুক নয়ন, সিনিয়র আইনজীবী এড. আব্দুল বাতেন, এড. সামসুজ্জামান খোকা, এড. রফিক আহমেদ, এড. খোরশেদ আলম মোল্লা, এড. রকিবুল হাসান শিমুল, এড. বেনজির আহমেদ, এড. আজিজুর রহমান মোল্লা, এড. আনিসুর রহমান মোল্লা, এড. মানিক মিয়া, এড. আব্দুস সামাদ মোল্লা, এড. সীমা সিদ্দিকী, এড. মাসুদা বেগম শম্পা, এড. নুরুল আমিন মাসুম, এড. নজরুল ইসলাম মাসুম, এড. হেলাল উদ্দীন সরকার, এড. সুলতানা নাজনীন, এড. কাজী রাশিদা আক্তার শাহীন, এড. সিরাজি রাসেল, এড. গোলজার হোসেন, এড. আ: সাত্তার, হুমায়ুন কবীর হৃদয়, এড. তারিকুল ইসলাম বুলবুল, এড. জিল্লুর রহমান মুকুল, এড. নিজামুদ্দিন আহমেদ, এড. গোলাম হোসেন, এড. নাজিমুদ্দিন আহমেদ, এড. সালাউদ্দিন আহমেদ সবুজ, এড. একেএম মাহমুদুল হক আলমগীর, অ্যাডভোকেট সুমন মিয়া, এড. হামিদা খাতুন লিজা, এড. রাশেদুল ইসলাম মানিক, এড. আলম খান, এড. কাউসার আলম চৌধুরী টুটুল, এড. জাহিদুল ইসলাম মুক্তা, এড. জামান মিয়া, এড. জাহিদ হাসান রুবেল, এড. মাকসুদা আকতার রুমী, এড. শারমিন আকতার, এড. আসমা হেলেন বিথি, এড. শামসুন নুর বঁাধন, এড. মামুন মাহামুদ মিয়া, এড. টুটুল সুলতানা, অ্যাডভোকেট জাহাঙ্গীর দেওয়ান, এড. কামাল হোসেন, এড. মোস্তাফিজুর রহমান শুক্কুর মাহামুদ, এড. ফজলুর রহমান ফাহিম, এড. কাজী সুমন, অ্যাডভোকেট রাসেল প্রধান, এড. রাসেল মিয়া, এড. আদনান মোল্লা, এড. আবু রায়হান, এড. আশরাফুল বারী ভূইয়াসহ বিপুল সংখ্যক বিএনপিপন্থী আইনজীবী।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন