রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে ভোট কেন্দ্রে সংঘর্ষ, আহত ১০, জাপা প্রার্থীর ভোট বর্জন

সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪ | ৩:৫৬ পূর্বাহ্ণ

আড়াইহাজারে ভোট কেন্দ্রে সংঘর্ষ, আহত ১০, জাপা প্রার্থীর ভোট বর্জন

নারায়ণগ‌ঞ্জের আড়াইহাজা‌রে ভোট কেন্দ্র থেকে জাতীয় পার্টির পোলিং এজেন্টদের বের করে দেয়া ও প্রকাশ্যেনৌকা মার্কায় সিল মারাকে কেন্দ্র করে দুপক্ষের সংষর্ষের ঘটনা ঘটে। ্এতে অন্ততপক্ষে দশজন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৩ জনকে ঢাকায় এবং বাকীদের আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। রোববার (৭ জানুয়ারি) দুপুরে আড়াইহাজারের রামচন্দ্রদী সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যালয় কে‌ন্দ্রে এ ঘটনাটি ঘটে। এ ঘটনার পরেই কেন্দ্রটিতে ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করা হয়েছে। এদিকে এসব অভিযোগে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন জাতীয় পার্টির সংসদ সদস্য প্রার্থী আলমগীর সিকদার লোটন।
কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শাহীন আলম বিষয়টি নিশ্চিত করেছেন। নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে নৌকার প্রার্থী বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী আলমগীর সিকদার লোটন নির্বাচন করছেন।
এদিকে সংঘর্ষের ঘটনায় লোটনের ছোট ভাই জাহাঙ্গীর সিকদার জোটনসহ আরও ১০ জনকে আটক করা হয়েছে বলে জানা গেছে।
জানা যায়, দুপুরে লোটন কেন্দ্রে গেলে সেখানে নৌকার সমর্থকরা কেন্দ্রে জড়ো হয়ে স্লোগান দেয়। এসময় লাঙ্গল সমর্থকরাও স্লোগান শুরু করলে দুই পক্ষের সংঘর্ষ শুরু হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
আলমগীর সিকদার লোটন জানান, কেন্দ্র দখল করে নৌকার লোকজন সীল মারার সময় আমরা বাধা দিলে তারা হামলা করে। পুলিশ আমাদের দিকে গুলি করে। পরে কেন্দ্রে ভোট স্থগিত করা হয়। আমাদের ১০ জন গুলিবিদ্ধ হয়েছে। আমার পায়েও গুলি করা হয়েছে।
ভোট বর্জনের ঘোষণা দিয়ে লোটন জানান, আড়াইহাজারের প্রায় সকল কেন্দ্র থেকেই তার এজেন্টদের ভয়ভীতি দেখিয়ে বের করে দেয়া হয়েছে। এসময় সরকারীদলের সমর্থক ও পুলিশ তার কর্মী সমর্থকদের ওপর গুলিবর্ষণ করেছে বলেও অভিযোগ আনেন তিনি।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন