রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে আওয়ামীলীগ প্রার্থী নজরুল ইসলাম বাবু বিজয়ী

সোমবার, ০৮ জানুয়ারি ২০২৪ | ৩:৪৪ পূর্বাহ্ণ

আড়াইহাজারে আওয়ামীলীগ প্রার্থী নজরুল ইসলাম বাবু বিজয়ী

নারায়ণগঞ্জ ২ আড়াইহাজার আসনে আওয়ামীলীগ প্রার্থী নজরুল ইসলাম বাবু বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। রবিবার রাতে সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নিবার্হী অফিসার ইশতিয়াক আহমেদ তাকে বিজয়ী ঘোষনা করেন। আওয়ামীলীগ প্রার্থী নজরুল ইসলাম বাবু নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৬৮ হাজার ২৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি জাতীয় পাটির আলমগীর সিকদার লোটন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৭ হাজার ২শ ৫৬ ভোট। এরআগেও নজরুল ইসলাম বাবু এ আসনের সাংসদ ছিলেন।
বিজয়ী হয়ে নজরুল ইসলাম বাবু আড়াইহাজারবাসীকে অভিন্দন জানান। তিনি দলীয় নেতাকর্মীদেরও অভিন্দন ও শুচ্ছো জানান।
এদিকে. নির্বাচনের দিন সকালে ভোট কেন্দ্র থেকে জাতীয় পার্টির পোলিং এজেন্টদের বের করে দেয়া ও প্রকাশ্যেনৌকা মার্কায় সিল মারাকে কেন্দ্র করে নির্বাচন বর্জন করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য প্রার্থী আলমগীর সিকদার লোটন।
অপরদিকে, ভোট শুরুর ১৫ ঘন্টা আগে নির্বাচন থেকে সরে দাড়ান তৃণমূল বিএনপির সোনালী অঁাশ প্রতীকের প্রার্থী কে এম আবু হানিফ হৃদয়। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর সন্ত্রাসী লোকজন তার এজেন্টদের বাড়ি বাড়ি গিয়ে ভয়ভীতি দেখাচ্ছে। এতে ভয়ে কেউ তার পোলিং এজেন্ট হতে রাজি হচ্ছে না। তাই এমপি বাবুর বলয়ের কাছে আত্মসমর্পন করে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন তিনি।
উল্লেখ্য,নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা, আড়াইহাজার ও গোপালদী পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত নারায়ণগঞ্জ ২ আসন। এ আসনে মোট ভোটকেন্দ্র রয়েছে ১১৭টি। মোট ভোট কক্ষের সংখ্যা ৭৪১। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৩ হাজার ২৬৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১২৫ জন ও নারী ভোটার ১ লাখ ৬২ হাজার ১৩৯ জন। এখানে হিজড়া ভোটার আছেন ৩ জন। নির্বাচনে নারায়ণগঞ্জ ২ আসন থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন প্রার্থী।
তারা হলেন- নজরুল ইসলাম বাবু (নৌকা, আওয়ামী লীগ), মো: আবু হানিফ হৃদয় (সোনালী অঁাশ, তৃণমূল বিএনপি), শাহজাহান (গোলাপ ফুল, জাকের পার্টি), আলমগীর সিকদার লোটন (লাঙ্গল, জাতীয় পার্টি), শরিফুল ইসলাম (ঈগল, স্বতন্ত্র)। এখানে অন্য প্রার্থীরা হলেন- মো. আবু হানিফ হৃদয় (তৃণমূল বিএনপি), শাহজাহান (জাকের পার্টি) ও শরিফুল ইসলাম (স্বতন্ত্র)। এখানে বাবু ও লোটন ছাড়া বাকীদের প্রচারণা তেমন একটা ছিল না বললেই চলে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন