শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সৌদি আরব সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী

বুধবার, ০৮ নভেম্বর ২০২৩ | ৭:৩২ পূর্বাহ্ণ

সৌদি আরব সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সৌদি আরবের জেদ্দায় ইসলামে নারী বিষয়ক একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগদান শেষে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৭ নভেম্বর) স্থানীয় সময় ১১টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইটে জেদ্দার কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশের উদ্দেশে রওনা হন।

বুধবার (৮ নভেম্বর) সকাল ৮টায় ঢাকা পৌঁছাবেন তিনি।এর আগে, প্রধানমন্ত্রী গত রোববার (৫ নভেম্বর) ঢাকা থেকে সরাসরি মদিনায় আসেন।

সৌদি আরব সফরের প্রথম দিন সন্ধ্যায় তিনি মহানবী (সা.) -এর রওজা মোবারক জিয়ারত করেন। রাতে প্রধানমন্ত্রী উড়োজাহাজে মদিনা থেকে জেদ্দায় আসেন।

জেদ্দা থেকে রাতেই তিনি মক্কা যান। সেখানে প্রধানমন্ত্রী ওমরাহ পালন এবং মসজিদে হারামে নামাজ আদায় করেন। সফরের দ্বিতীয় দিন সন্ধ্যা ৬টায় জেদ্দা হিলটনে তিনি ‘উইমেন ইন ইসলাম’ শীর্ষক প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। এরপর প্রধানমন্ত্রী ইসলামে নারী বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেন এবং বক্তব্য দেন।

জেদ্দা হিলটনে সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব হিসেন ব্রাহিম তাহা, ইরানের নারী ও পরিবারবিষয়ক বিভাগের ভাইস প্রেসিডেন্ট এনসিহ খাজালি, ওআইসি নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ড. আফনান আলশুয়াইবি এবং সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানের সঙ্গেও বৈঠক করেন।

৬-৮ নভেম্বর সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত এ আন্তর্জাতিক সম্মেলন ওআইসির সদর দপ্তরের সমন্বয়ে সৌদি আরবে আয়োজন করে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন