রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দরে মসজিদ সংলগ্ন ময়লার ভাগাড়ে জনভোগান্তি

বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩ | ১২:১৯ অপরাহ্ণ

বন্দরে মসজিদ সংলগ্ন ময়লার ভাগাড়ে জনভোগান্তি

নারায়ণগঞ্জ সিটি কপোর্রেশনের ২১নং ওয়ার্ডে শাহী মসজিদ এলাকায় স্কুল-মাদ্রাসার পাশে ফেলা পচা, ময়লা আবর্জনায় ময়লার ভাগাড়ে পরিনত হয়ে দূর্গন্ধ বাতাসে মিশে পরিবেশ দূষিত হচ্ছে। সিটি কপোর্রেশনের পরিচ্ছন্ন কমর্ীদের গাফিলতিতে প্রায় ৭ দিনেও ময়লা না নেয়ার দূর্গন্ধ আরো প্রকট আকার ধারন করছে। এই ময়লা আবর্জনা বেশিদিন থাকায় পথচারী ও শিশু শিক্ষাথর্ীরা নাক চেপে পথ চলতে হয়। ফলে প্রতিদিনই ভোগান্তিতে পড়ছে সাধারন মানুষ।
জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি কপোর্রেশনের ২১নং ওয়ার্ডের গুরুত্বপূর্ণ এলাকা হচ্ছে শাহী মসজিদ এলাকাটি। এই এলাকায় উত্তরে রয়েছে ৬শ’ বছরের পুরনো মোঘল আমলের ঐতিহ্যবাহী শাহী জামে মসজিদ, পূর্বদিকে রয়েছে সিকদার আব্দুল মালেক উচ্চ বিদ্যালয়, ৯নং কলোনী সরকারী প্রাথমিক বিদ্যালয়, দক্ষিনে রয়েছে বন্দর পল্লীবিদ্যুৎ সমিতি জোনাল অফিস ও গ্লোবাল ইন্টারন্যাশনাল স্কুল।
প্রতিদিনই এই সড়ক দিয়ে চলাচল করে চাকুরীজীবী, ব্যবসায়ী, শিক্ষাথর্ী, মুসল্লীসহ হাজার হাজার মানুষ।
এই পথ দিয়ে শহরে যেতে হয় দূর দূরান্তের মানুষের। আর এই শাহীমসজিদ ঘেষে ময়লার ভাগাড় থাকায় দূর্গন্ধ ছড়াচ্ছে বিভিন্ন জায়গায়। ফলে পানি বাহিত রোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে মানুষ। এমনকি এই পথ দিয়ে চলতে গিয়েও অবর্ননীয় ভোগান্তি সাধারন মানুষ। তাই এই এলাকার মানুষ দ্রুত ময়লা ফেলার স্থানটি অন্যত্র সড়িয়ে নিতে নারায়ণগঞ্জের মাননীয় মেয় েমহোদয়ের দৃষ্টি আকর্ষন করছে।
গত বুধবার সকালে শাহীমসজিদ এলাকায় গিয়ে ময়লা আবর্জনার গন্ধে নাকচেপে মাদ্রাসার শিশু শিক্ষাথর্ীরা পথ চলছে এমন চিত্র সামনে আসে।
স্থানীয়দের সাথে কথা বললে তারা জানায়, বন্দরের ঐতিহ্যবাহী শাহীমসজিদের সামনে ময়লার ভাগাড়। অথচ এই এলাকায় মসজিদ, মাদ্রাসা, স্কুল রয়েছে। বিভিন্ন পেশার মানুষ এখানে বসবাস করে। এই পথ দিয়ে যাওয়ার সময়ই দূর্গন্ধ ভেসে আসে যা স্বাস্থ্য ও পরিবেশ দুষনের কারন হয়ে দাড়িয়েছে। স্থানীয় জন প্রতিনিধিদের একাধিকবার বলার পরও এই ময়লা ফেলার স্থানটি এখান থেকে পরিবর্তন করা হচ্ছেনা।
মসজিদের মুসল্লীদের সাথে কথা বলে জানা গেছে,শাহী জামে মসজিদে শুক্রবার জুম্মার নামাযসহ প্রতি ওয়াক্ত নামায পড়তে যাওয়ার সময় এই পথ দিয়ে ময়লা আবর্জনার কারনে দূর্গন্ধ নিয়ে মুসল্লীদের চরম ভোগান্তি পোহাতে হয়।
এ ব্যাপারে স্থানীয় ২১নং ওয়ার্ড কাউন্সিলর শাহিন মিয়ার সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান,বন্দর শাহীমসজিদ এর পাশে ময়লার স্থানটি অন্যত্র স্থানান্তর করতে প ায়েত ও স্থানীয়দের সাথে কথা বলেছি।
নির্দিষ্ট একটি স্থান নিধার্রনের জন্য আলাপ করে মেয়র মহোদয়ের কাছে আবেদন করব। আমি জনগনের সেবক। তাই জনগনের দিক নির্দেশনাই আমি কাজ করব।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন