বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চল চল চল, উর্ধো গগনে বাজে মাদল অরুন প্রাতের তরুন দল চলরে চলরে চল।

শুক্রবার, ১৪ জুলাই ২০২৩ | ৮:১৪ অপরাহ্ণ

চল চল চল, উর্ধো গগনে বাজে মাদল অরুন প্রাতের তরুন দল চলরে চলরে চল।

রাজিব হোসেন রাজু:
বাংলার জাতীয় কবি নজরুল ইসলামের তরুনদের প্রতি যে আহব্বান, সেই আহব্বান বুকে ধারন করে ঢাদসিক ডেমরা সারুলিয়া ৬৮ নং ওয়ার্ডের বাসিন্দাদের ভোটে নির্বাচিত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নগর পিতা মাননীয় মেয়র মহাদ্বয় ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপস সাহেবের আস্হাভাজন সিপাহ ছালার পর পর দুইবার নির্বাচিত তরুন কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন।

নম্র ভদ্র ও বিনয়ী আচরনের অধিকারী মাহমুদুল হাসান পলিন দিন কিংবা রাতে মাননীয় মেয়র মহাদ্বয়ের দিক নির্দেশনা মোতাবেক ডেঙ্গু ও এডিস মশার উপদ্রব হতে ওয়ার্ড বাসিকে সুরক্ষিত রাখার লক্ষ্যে ১২ জন মশক কর্মী ও একজন মশক সুপারভাইজার নিয়ে স্বয়ং নিজে উপস্থিত থেকে বিভিন্ন নর্দমা, জলাশয় পরিত্যক্ত অবকাঠাম সহ মানুষের বসবাসরত আবাসস্থলে ঝোপ জঙ্গলে দিন রাত মশার ওষুধ ছিটিয়ে ও আগাছা পরিষ্কার করে নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছে, এবং নাগরিক সুবিধা দ্বারে দ্বারে পৌছে দিতে ক্লান্তিহীন ভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া বিভিন্ন অলিগলির ম্যানহোলের চুরি হয়ে যাওয়া ঢাকনা নিজ অর্থায়নে পুনরায় লাগানো হচ্ছে বলে এ বিষয় তিনি আমাদের নিশ্চিত করেন।

ডেমরা সারুলিয়ার এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম নিয়েও ছোট বেলার থেকেই সামাজিক মনোভাব নিয়ে চলাফেরা করে আসছে। ৬৮ নং ওয়ার্ডের স্হানীয় বাসিন্দা জনাব মোঃ আব্দুস সবুর সাহেব (৬২) আমাদের দেয়া এক সাক্ষাতকারে বলেন পলিন আমাদের সন্তান আমাদের গর্ব বর্তমানে এ যুগে এরকম ছেলে জনপ্রতিনিধি হিসাবে পাওয়া সৌভাগ্যের ব্যাপার, পলিন যে পরিবারের সন্তান তার কোনো কিছুর অভাব নাই তার ইচ্ছে করলে সে ইউরোপ আমেরিকার মত দেশে পারি জমাতে পারতো কিন্তুু তা না করে সে নিজেকে মানব সেবায় অবতীর্ন করেছে, আমরা ৬৮ নং ওয়ার্ডের বাসিন্দারা আমাদের সুখ দূঃখের কথা জানাতে পারি পলিন তার সাধ্যমত সমাধানের জন্য এগিয়ে আসে। আমরা সকলে আল্লাহর কাছে দু হাত তুলে দোয়া করি পলিনের জন্য ও তার বাবা মায়ের জন্য।সেই সাথে দোয়া আমাদের মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপসের জন্য যে আমাদের ৬৮ নং ওয়ার্ডবাসীর সুখ দূঃখের খবর রাখে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন