বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ জুলাই ঢাকার সমাবেশে শক্তির পরীক্ষা দেখাবে নারায়ণগঞ্জ বিএনপি

সোমবার, ১০ জুলাই ২০২৩ | ৩:২২ পূর্বাহ্ণ

১২ জুলাই ঢাকার সমাবেশে শক্তির পরীক্ষা দেখাবে নারায়ণগঞ্জ বিএনপি

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের রাজপথে একের পর এক দলীয় কর্মসূচি দাপুটের সাথে পালন করে শক্তির মহড়া দেখিয়েছেন নারায়ণগঞ্জ বিএনপি। এবার আগামী ১২জুলাই দলীয় নেতাকর্মীদের নিয়ে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। সেই সমাবেশে জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠন গুলো ঐক্যবদ্ধ হয়ে ঢাকার রাজপথে শক্তির পরীক্ষা দেখাবেন বলে জানা গেছে।

দলীয় সূত্রে জানা যায়, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানসহ ১০দফা দাবিতে সারাদেশে একের পর এক কর্মসূচি পালন করেছে বিএনপি। এবার আর ১০দফা নয় এবার এক দফা কর্মসূচি ঘোষণা করতে যাচ্ছেন দলীটি। আর আগামী ১২ জুলাই সমাবেশ করে সরকার পতনের একদফা আন্দোলনের ঘোষণা দেবে বিএনপি।

ওইদিন দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের প্রস্তুতি নেওয়া হচ্ছে। আগামী বুধবারের ওই সমাবেশ থেকে একদফা ঘোষণার পাশাপাশি যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচিও দেওয়া হবে। তবে সে কর্মসূচি এখনো চূড়ান্ত না হলেও এবারের তা হবে অপেক্ষাকৃত কঠোর।

এদিকে কেন্দ্র ঘোষিত ১২জুলাই ঢাকার সমাবেশে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিছিলে মিছিলে অংশগ্রহণ করবে। সমাবেশকে সফল করার লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেছে কেন্দ্র।

এছাড়াও নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি এবং সহযোগী অঙ্গসংগঠন গুলোও নিজ নিজ ভাবে ঢাকার সমাবেশ সফল করতে প্রস্তুতিমূলক সভা করে নেতাকর্মীদের দীক নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে।

নারায়ণগঞ্জ বিএনপির নেতারা জানিয়েছেন, মামলা হামলা ও গ্রেপ্তার আতঙ্ক উপেক্ষা করেই ঢাকার সমাবেশে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠন গুলো অংশগ্রহণ করবে। এবার এটাই দেখার বিষয় আগামী ১২ জুলাই ঢাকার রাজপথে নেতাকর্মীদের নিয়ে কেমন শোডাউন দেখাবে নারায়ণগঞ্জ বিএনপি।

এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, আগামী ১২ জুলাই রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে বিএনপির সমাবেশকে সফল করতে আমরা জেলা বিএনপির ১০ইউনিট ও ১১টি সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের নিয়ে প্রস্তুতি সভা করেছি। জেলা বিএনপির আওতাধীন প্রত্যেকটি থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদল, কৃষক দল, মহিলাদল, তঁাতীদলসহ অঙ্গসংগঠনের সকল ইউনিটের নেতাকর্মীদেরকে নিয়ে সেইদিন আমরা ঢাকার রাজপথে থাকব।

এ প্রসঙ্গে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন, আগামী ১২জুলাই বিএনপির নয়াপল্টনের সমাবেশকে সফল করতে আমরা ব্যাপক প্রস্তুতি নিচ্ছি। মহানগর বিএনপির ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে ঐক্যবদ্ধ হয়ে আমরা সেইদিন ঢাকার রাজপথে থাকব।‌ কোনো বাধাই আমাদের আটকাতে পারবে না।

তিনি আরও বলেন, যতদিন দেশে গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা না হবে, ততদিন বিএনপির এ সংগ্রাম চলবে। তত্ত্বাবধায়ক, নিরপেক্ষ সরকার ছাড়া বিএনপি কোনো নির্বাচনে যাবে না। কঠোর থেকে কঠোরতর আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারের পতন ঘটানো হবে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন