বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সম্মেলন স্থগিত

শনিবার, ০৮ জুলাই ২০২৩ | ৫:২৯ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সম্মেলন স্থগিত

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সম্মেলন স্থগিত করা হয়েছে। আগামী ১৫ জুলাই নগরীর হোসিয়ারি কমিউনিটি সেন্টারে এ সম্মেলন হওয়ার কথা ছিল। কেন্দ্র থেকে শুক্রবার (৭ জুলাই) সকালে মৌখিকভাবে সম্মেলন স্থগিতের কথা জানানো হয়েছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান।

তিনি বলেন, দলীয় হাইকমান্ডের আলোচনা করেই মহানগর বিএনপির সম্মেলন আপাতত স্থগিত করা হয়েছে। সম্মেলনের প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। আগামী ১৫ জুলাই ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধির সাথে বিএনপির বৈদেশিক সম্পর্ক কমিটির গুরুত্বপূর্ণ সভা রয়েছে।
সেই সভার প্রতিনিধিত্ব করবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও বিএনপির বৈদেশিক সম্পর্ক কমিটির চেয়ারম্যান আমির খসরু মাহমুদ চৌধুরী। সুতরাং তিনি সম্মেলনের দিন থাকতে পারবেন না।

আর প্রধান অতিথি ছাড়া তো এতো বড় সম্মেলন অনুষ্ঠিত হবে না। একারণেই মহানগর বিএনপির সম্মেলন আপাতত স্থগিত করা হয়েছে। সম্মেলনের পরবর্তী তারিখ এখনও নির্ধারণ করা হয়নি বলে জানান তিনি।

মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বলেন, বিএনপির হাইকমান্ডের সাথে কথা বলে তাদের সিদ্ধান্তেই মহানগর বিএনপির সম্মেলন স্থগিত করা হয়েছে। ইতিমধ্যে আমরা সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন করেছিলাম। তবে হাইকমান্ডের সাথে আলোচনা করে নতুন করে আবারও সম্মেলনের তারিখ নির্ধারণ করা বলে।

এদিকে দীর্ঘ প্রায় ৩১ বছর পর আয়োজন করা হয়েছিলো মহানগর বিএনপির সম্মেলন। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছিলো ব্যাপক উৎসাহ। ইতোমধ্যে সম্মেলনকে ঘিরে প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সম্মেলনকে সফল করতে গঠন করা হয়েছে ৮টি উপ-কমিটি ও ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বিকেলে আগামী ১৫ই জুলাই অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ মহানগর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের সম্ভাব্য ভেনু নগরীর মিশনপাড়া হোসিয়ারি কমিউনিটি সেন্টার পরিদর্শন করেছে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম আজাদ ও বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির (ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু। হোসিয়ারি কমিউনিটি সেন্টারের ভিতর ও বাইরের সবকিছু পরিদর্শন করে সন্তোষও প্রকাশ করেন তারা ।
আর হোসিয়ারি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিতব্য সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগ দেবার কথা ছিল ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এছাড়াও দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে স্বশরীরে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছিল।

মহানগর বিএনপির দ্বি- বার্ষিক সম্মেলনে শুধুমাত্র সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সম্মেলনে ৩০৩ জন কাউন্সিলর ভোট দিয়ে মহানগর বিএনপির আগামীর নেতৃত্ব নির্বাচিত করবেন।

নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির ১০১ জন, বন্দর থানা বিএনপির ১০১ জন ও বন্দর উপজেলা বিএনপির ১০১ জন সদস্য এতে ভোট দেবেন। পুরো প্রক্রিয়া অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ৫ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটিও গঠন করা হয়েছে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন