শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দরে মনারবাড়ি হালট দখল করে পেপার মিল নিমার্নের অভিযোগ

রবিবার, ২৫ জুন ২০২৩ | ১:৪০ পূর্বাহ্ণ

বন্দরে মনারবাড়ি হালট দখল করে  পেপার মিল নিমার্নের অভিযোগ

বন্দরে ধামগড় ইউনিয়নের ৯নং ওয়ার্ডে কৃষকদের চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে ডিআর পেপার ইন্ডাষ্ট্রিজ নিমার্নের অভিযোগ পাওয়া গেছে উল্লেখিত প্রতিষ্ঠানের মালিক দিলু চৌধুরী বিরুদ্ধে।

কৃষকদের হালট দখল করে ইন্ডাষ্ট্রিজ নিমার্নের ঘটনায় সাধারন কৃষক ও স্থানীয় এলাকাবাসী তীব্র ক্ষোভ প্রকাশসহ কতিপয় মনির মেম্বার ও ইন্ডাষ্ট্রিজ মালিক দিলু চৌধুরী বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিস্ট প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছে মনারবাড়ি এলাকার কৃষকসহ সর্বস্তরের সাধারন জনগন।

সরজমিনে দেখা গেছে, গত কয়েক বছর ধামগড় ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মনারবাড়ি এলাকায় বিশাল কৃষি জমি বিলিন করে সেখানে ডিআর পেপার ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান নিমার্ন করে আসছে। প্রতিষ্ঠানটি নিমার্ন কাজের তদারকি করে আসছে স্থানীয় মেম্বার মনিরসহ তার বেশ কয়েকজন সহযোগী।

প্রতিষ্ঠানের মালিক ও স্থানীয় মেম্বার মনিরের সহতায় উল্লেখিত এলাকার বেশ কয়েকজন প্রভাবশালী লোককে ম্যানেজ করে দিন দুপুরে সাধারন কৃষকদের হালট দখল করে অবৈধ ভাবে বালু দিয়ে ভরাট করে দখলের পাঁয়তারা করে আসছে।

কৃষকদের হালট দখলে নেওয়ার কারনে পঁয়নিস্কাসনসহ কৃষকদের যাতায়েতের প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। এ ব্যাপারে স্থানীয় মেম্বার মনিরের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে বন্দর উপজেলা নিবার্হী কর্মকর্তা বি.এম. কুদরত এ খুদা সাথে আলাপ কালে তিনি জানান, হালট দখলের বিষয়টি আমার জানা নেই। বিষয়টি খতিয়ে দেখছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন