শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিছিয়ে যাওয়া সোনারগাঁ বদলে যাবে পাঁচ বছরে-এমপি কায়সার

মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪ | ৪:৪০ অপরাহ্ণ

পিছিয়ে যাওয়া সোনারগাঁ বদলে যাবে পাঁচ বছরে-এমপি কায়সার

ফাহাদুল ইসলাম,সোনারগাঁ প্রতিনিধি:

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ সোনারগাঁও বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন উদ্যোগে মুক্তিযুদ্ধের সকল বীর শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সোনারগাঁ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন জাদুঘর লালন চত্বরে সম্পন্ন হয়।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস অনুষ্ঠানটি বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ ৩ সোনারগাঁ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল্লাহ আল কায়সার এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অ্যাড. শামসুল ইসলাম ভূঁইয়া, সোনারগাঁও উপজেলা চেয়ারম্যান, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মাহফুজ, বীর মুক্তিযোদ্ধা ওসমান গনি, সাবেক ডেপুটি কমান্ডার সোনারগাঁও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, মোগরাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, সনমান্দি ইউনিয়নের চেয়ারম্যান, জাহিদ হাসান জিন্নাহ, কাছপুর ইউনিয়নের চেয়ারম্যান, মোশারফ হোসেন, সোনারগাঁও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি, সোনারগাঁও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী, আলহাজ্ব রফিকুল ইসলাম নান্নু সহ আরো অনেকে ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে এমপি কায়সার বলেন, জনগণের গণ সমর্থনে জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করি, এই জয় শুধু আমার একা নয় সোনারগাঁ বাঁশির প্রাপ্তি। সোনারগাঁ মানুষের মনের আশা আল্লাহ পূরণ করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনারগাঁয়ের জন্য নৌকা উপহার দিয়েছেন, এই উপহারের যথাযথ মূল্যায়ন আমাদের ঐক্যবদ্ধ থেকে দিতে হবে। হিংসা বিদ্বেষ নিজেদের মধ্যে কোন্দল পরিহার করে ঐক্যবদ্ধভাবে কাজ করে নৌকা উপহারের যথাযথ মর্যাদা আমাদের দিতে হবে। দশ বছরে পিছিয়ে যাওয়া সোনারগাঁ কে আগামী পাঁচ বছরের মধ্যে এগিয়ে নিয়ে যেতে হবে। বিগত দশ বছর মহাজোট থেকে জনাব লিয়াকত হোসেন খোকাকে এমপি হিসেবে নিযুক্ত করেন, সরকারি অনুদানে কিছু কাজ সোনারগাঁ হয়েছে তবে অনেক কাজ সোনারগাঁয়ে এখনো বাকি রয়ে গেছে যেগুলা এই পাঁচ বছরে আমি করার চেষ্টা করব। বাংলাদেশ নিয়ে কোন কথা উঠে আসলে সোনারগাঁয়ের এই আইকন বাংলাদেশ লোকও কারো শিল্প ফাউন্ডেশন এটি বিশ্বের দরবারে উঠে আসে। জাদুঘরের এই আইকন বিশ্বের দরবারে এটি সকলের কাছে ফুটে ওঠে। সোনারগাঁ মানে জাদুঘর, বাংলাদেশ মানে প্রাচীন বাংলার রাজধানী সোনারগাঁ। এই সোনারগাঁয়ের ঐতিহ্য আমাদের ধরে রাখতে হবে, বিশ্বের দরবারে সোনারগাঁয়ের ঐতিহাসিক কালচারাল, গ্রাম্য পরিবেশ আমাদের সংরক্ষণ রাখতে হবে। বিশ্বের দরবারে সোনারগাঁ কে তুলে ধরার জন্য উদ্যেক নেওয়া হয়েছে , আর তা বাস্তবায়নে ইউএনও অনেক দূর এগিয়েছে। সোনারগাঁও একটি ওয়েবসাইট থাকবে সে ওয়েবসাইটে সোনারগাঁয়ের সকল ঐতিহ্য ফুটে উঠবে। এছাড়াও তিনি আরো বলেন, সোনারগাঁকে স্মার্ট সোনারগাঁ নির্মাণের প্রয়োজনীয় সকল ব্যবস্থা আগামী মে মাস থেকে শুরু হওয়ার সম্ভাবনা তিনি জানান।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন