বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে জাতীয় পার্টির দুই নেতার পদত্যাগ 

রবিবার, ২১ জানুয়ারি ২০২৪ | ৯:৩৪ অপরাহ্ণ

সোনারগাঁয়ে জাতীয় পার্টির দুই নেতার  পদত্যাগ 

সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নু কর্তৃক ঘুষ ও অর্থ বাণিজ্য করার অভিযোগ তুলে নিজ পদ থেকে পদত্যাগ করেছেন দলটির দুই নেতা।

তারা হলেন, সোনারগাঁয়ের জামপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সাবেক সদস্য সচিব শাহ মোঃ হানিফ এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী জিসান।

রোববার (২১ জানুয়ারি) বেলা ১১ টায় সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের ওটমা এলাকায় জিসানের বাসভবনে সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা পদত্যাগের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে শাহ মোঃ হানিফ বলেন, ‘পাকিস্তান আমল থেকে আমরা আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। আমরা মনে প্রাণে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করি। আমি জামপুর ইউপি’র নির্বাচিত চেয়ারম্যান ছিলাম।

জাতীয় পার্টি মহাজোটের শরীক হয়ে অত্র সোনারগাঁ আসনে লিয়াকত হোসেন খোকা এমপি হন এবং তিনি আমাকে জাতীয় পার্টির বানিয়ে ফেলেন। একবার জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বানায়, আরেকবার সোনারগাঁ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বানায়।

আবার স্বেচ্ছাচারিতা করে অন্য ব্যক্তিকে জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বানায়। তিনি জানতে পারলেন আমরা আওয়ামী লীগ করি ও আওয়ামী পরিবারের সন্তান। যার ফলে তিনি আমাকে আর কোনো দলীয় কর্মসূচিতে ডাকেননি। সাবেক এমপি খোকার স্বেচ্ছাচারিতার কারণে ও তার কোনো জবাবদিহিতা না থাকায় আমি স্বেচ্ছায় জাতীয় পার্টি থেকে পদত্যাগ করলাম’।

অপর নেতা জিসান চৌধুরী বলেন, ‘সংসদ নির্বাচনে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মজিবুল হক চুন্নু মোটা অঙ্কের অর্থ ঘুষ নিয়েছেন। পরবর্তীতে তারা দলের এমপি প্রার্থীদেরকে নির্বাচিত করতে কোনো সহযোগিতা করেননি।

যেসব পার্টির চেয়ারম্যান ও মহাসচিব অর্থ বাণিজ্য করে, সে দলের কোনো ভবিষ্যত নেই। যাদের কোন নীতি নৈতিকতা নেই তাদেরকে কোনভাবেই আমরা সমর্থন করতে পারিনা। ফলে আমি জাতীয় পার্টি থেকে স্বেচ্ছায় পদত্যাগ করলাম’।

এসময় সোনারগাঁ উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক লিপন চৌধুরী, জামপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি দেওয়ান আল মামুন, যুবলীগ নেতা উজ্জল ও জামপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল আলিম প্রমুখ উপস্থিত ছিলেন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন