সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ সোমবার | ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দরে চোরাই ফার্নিস ওয়েল ভর্তি ট্রলার জব্দ

মঙ্গলবার, ০৯ জানুয়ারি ২০২৪ | ২:২৭ পূর্বাহ্ণ

বন্দরে চোরাই ফার্নিস ওয়েল ভর্তি ট্রলার জব্দ

বন্দরে বিশেষ অভিযান চালিয়ে চোরাইকৃত ৪০০ লিটার ফার্নিস ওয়েল ও একটি ট্রলার জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি। ওই সময় ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে গেছে চোরাই তেল ব্যবসায়ী ডালিমসহ তার সহযোগীরা।
এ বিষয়ে ডিবি পুলিশের উপ-পরিদর্শক সহিদুর রহমান বাদী হয়ে গত রোববার (৭ জানুয়ারি) চোরাই তেল ব্যবসায়ী ডালিমের নাম উল্লেখ্য করে ও ৩/৪ জনকে আরো অজ্ঞাতনামা আসামী করে বন্দর থানায় এ মামলা দায়ের করে। যার মামলা নং- ২(১)২৪ ধারা- ৪১৩/ ১০৯ পেনাল কোড- ১৮৬০।
এরআগে গত শনিবার রাত সাড়ে ৯টায় বন্দর থানার মদনগঞ্জ ল ঘাটস্থ শীতলক্ষ্যা নদীতে অভিযান চালিয়ে উল্লেখিত চোরাই ফার্নিস ওয়েল ভর্তি একটি ট্রলার জব্দ করা হয়। পলাতক চোরাই তেল ব্যবসায়ী ডালিম বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের চর- ধলেরশ্বরী এলাকার।
ডিবি পুলিশের উপ- পরিদর্শক সহিদুর রহমান জানান, গত শনিবার রাত সাড়ে ৮টায় বন্দরে মদনগঞ্জস্থ নাসিম ওসমান সেতুর সামনে অবস্থান কালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি অজ্ঞাতনামা চোরের দল মদনগঞ্জ ল ঘাটে ট্রলার ভর্তি চোরাই ফার্নিস ওয়েল ক্রয় বিক্রয় জন্য অবস্থান করছে।
বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করে সত্যতা যাচাইয়ের লক্ষে দ্রুত ঘটনাস্থলে আসলে ওই সময় চোরের দল ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায়। ওই সময় উল্লেখিত স্থান থেকে ৪০০ লিটার চোরাই ফার্নিস ওয়েল ও একটি ট্রলার জব্দ করা হয়।
এলাকাবাসী জানিয়েছে, ডালিম, ফরাজিকান্দা এলাকার প্রতারক জামাই আজাহারসহ একটি চক্র দীর্ঘ দিন ধরে বন্দরে কলাগাছিয়া, চুনাভূরা, মদনগঞ্জ ল ঘাটসহ বিভিন্ন এলাকায় অবাধে চোরাই ফার্নিস ওয়েলের ব্যবসা পরিচালনা করে আসছে।
সম্প্রতি সময়ে এ চোরাই তেলে ব্যবসা ও আধিপত্য বিস্তার নিয়ে ঘারমোড়া এলাকার সন্ত্রাসী অনিক বাহিনী হামলায় মদনগঞ্জ সৈয়ালবাড়ীঘাট এলাকার ক্যাপ রোমান নিহত হয়।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন