শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১০টি প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০২৩ | ৯:৪৪ অপরাহ্ণ

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১০টি প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪৬০ কোটি ৭৯ লক্ষ টাকা ব্যয়ে ১০টি উন্নয়ন প্রকল্পের শুভ-উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেরেন্সের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা (এমপি), নারায়ণঞ্জ সিটি কর্পোরেশন কর্তৃক বাস্তবায়িত ১০টি উন্নয়ন প্রকল্প শুভ-উদ্বোধন ঘোষণা করেন।
অপরপ্রান্তে নগর ভবন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ভ্যানু হতে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হন। এসময় মেয়র নারায়ণগঞ্জবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের উদ্বোধনকৃত প্রকল্পসমূহ হচ্ছে: (১) নগর ভবন, প্রকল্প ব্যয় ৯৭.৫৭ কোটি। (২) শেখ রাসেল পার্ক, প্রকল্প ব্যয় ৫৪.৬৭ কোটি। (৩) বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত পাইকপাড়া মিউচুয়েল ক্লাব, প্রকল্প ব্যয় ১.৫৫ কোটি। (৪) বাবুরাইল খাল পুনঃখনন ও সৌন্দর্যবর্ধন, প্রকল্প ব্যয় ১৭১.১৯ কোটি। (৫) সিদ্ধিরগঞ্জ খাল পুনঃখনন ও সৌন্দর্যবর্ধন, প্রকল্প ব্যয় ৯১.৮৮ কোটি। (৬) পাক-পাঞ্জাতন সিটি জামে মসজিদ, প্রকল্প ব্যয় ৮.৬৯ কোটি। (৭) আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তন, প্রকল্প ব্যয় ২৬.৩৩ কোটি। (৮) কলরব কিন্ডারগার্টেন স্কুল, প্রকল্প ব্যয় ৪.১১ কোটি। (৯) সিটি ওয়েলফেয়ার মাঠ, প্রকল্প ব্যয় ২.৫২ কোটি। (১০) সোনাকান্দা মাঠ, প্রকল্প ব্যয় ২.২৮ কোটি টাকা।
এ ১০টি প্রকল্পে মোট ব্যয় হয়েছে ৪৬০ কোটি ৭৯ লক্ষ টাকা। (এনসিসির নিজম্ব ১৬৭ কোটি ৮১ লক্ষ এবং জিওবি ২৯২ কোটি ৯৮ লক্ষ টাকা)।
উদ্বোধনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জ নগর ভবনের অডিটোরিয়ামে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের মাননীয় সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের মাননীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের মাননীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, প্রধান নির্বাহী কর্মকর্তা, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, বীর মুক্তিযোদ্ধা, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।
নারায়ণগঞ্জ প্রাচ্যের ডান্ডি খ্যাত ঐতিহ্যবাহী শিল্পসমৃদ্ধ, বন্দর এবং বাণিজ্যিক নগরী। নারায়ণগঞ্জের শিল্প ও অর্থনৈতিক গুরুত্ব বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রী ২০১১ সালে নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জ ও কদমরসুল পৌরসভাকে একীভূত করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ঘোষণা করেন। মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ পরবর্তী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে রূপরেখা ও নির্দেশনায় অনুপ্রাণিত হয়ে ২০১১ সাল হতে অদ্যাবধি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী নারায়ণগঞ্জ নগরীকে একটি পরিবেশ বান্ধব, পরিচ্ছন্ন, সুস্থ্য, নিরাপদ ও দারিদ্রমুক্ত পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলতে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছেন।
উদ্বোধনকৃত প্রকল্পগুলো নগরীর শিক্ষা, সংস্কৃতি, ঐতিহ্য, গণপরিসর এর প্রসার, ধর্মীয় সংস্কৃতি, পরিবেশ-প্রতিবেশ সংরক্ষণ এবং জলবায়ু সহনশীল বাসযোগ্য নগরী গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন