রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আওয়ামীলীগের ৬৫ নং ওয়ার্ডে তৃণমূলের দাবি মনিরুজ্জামান মনিরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হোক।

বুধবার, ১২ জুলাই ২০২৩ | ১০:০৩ অপরাহ্ণ

আওয়ামীলীগের ৬৫ নং ওয়ার্ডে তৃণমূলের দাবি মনিরুজ্জামান মনিরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হোক।

শরীফ আহমেদঃ

বেশ কিছু দিন অনুস্টিত হলো ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অধীনস্থ যাএাবাড়ী থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলন ঘিরে নেতা-কর্মীদের মাঝে চলছে আনন্দ-উল্লাস। তারা আনন্দ উৎসবের মধ্যে দিয়ে সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে।
আর এ আনন্দ-উল্লাস ঘিরে বিভিন্ন পদ প্রার্থী নেতারা ফেস্টুন ব্যানারে জানান দিচ্ছেন। একারনে যাএাবাড়ী থানা ও ডিএসসিসি বিভিন্ন ওয়ার্ডের অলি-গলিতে পোস্টার ও ফেস্টুনে ছেঁয়ে গেছে। এক কথায় সম্মেলন উপলক্ষে ব্যস্ত সময় পার করছেন আওয়ামীলীগ নেতা-কর্মীরা।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের নেতৃত্বে সফল ইউনিট কমিটি গঠনের পর ঢাকা মহানগর দক্ষিণ অন্তর্গত থানা ও ডিএসসিসি ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠন করার ঘোষণা দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। কমিটি গঠনের ঘোষণা হওয়ার পর থেকেই দক্ষিণে প্রতিটি থানা ও ডিএসসিসি সকল ওয়ার্ডে সভাপতি/সাধারন সম্পাদক পদপ্রার্থীদের ব্যানার ফেস্টুন প্রচার প্রচারনায় প্রত্যকটি পাড়া মহল্লায় চায়ের দোকান সহ আলোচনা কেন্দবিন্দু পরিনত হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নবগঠিত ৬৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী সাবেক ছাএনেতা আলহাজ্ব মনিরুজ্জামান মনির দৈনিক বাংলার নবকন্ঠে বলেন,আমরা এি-বার্ষিক সম্মেলনকে ঘিরে দীর্ঘ দিন এি-বার্ষিক সম্মেলনকে সাফল্য করে তুলার জন্য যা করা দরকার ও সকল প্রস্তুতিতে ব্যবস্ত সময় পার করেছিলাম, এতোদিন নেতা-কর্মীরা আমাদের যাএাবাড়ী ডেমরা থানার এি-বার্ষিক সম্মেলন উৎসব মুখর পরিবেশে সম্পন্ন করেছিলাম।আমি আমার ৬৫ নং ওর্য়াডকে সু-সংগঠিত করতে পেরে আমাদের বড় সার্থকতা।
এ সময় স্হানীয় ডিএসসিসি ৬৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের প্রবীন নেতা বলেন,বাংলাদেশের বৃহত্তম দলের একটি রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ।
দলের সম্মেলন অনুষ্ঠিত হবে তা নিয়ে যাএাবাড়ী থানা ও ঢাকা দক্ষিণ সিটি কর্রপোরেশনে সকল ওয়ার্ড কমিটি ভিতর আমরা ৬৫ নং ওয়ার্ড এর এলাকার নেতা কর্মীসহ সকল ধর্ম ও পেশা শ্রেণীর মানুষের জনপ্রিয়তা শীর্ষে সাধারণ সম্পাদক পদ প্রার্থী হিসেবে আমরা গরীব দুঃখীর বিপদের সঙ্গী ও কর্মীবান্ধব সাবেক ছাএনেতা,বর্তমানে ঢাকা দক্ষিণ সিটি কর্রপোরেশনের ৬৫ নং ওয়ার্ড আওয়ামীলীগ এর জননেতা আলহাজ্ব মনিরুজ্জামান মনির ভাইকে দেখতে চাই।
কারন ডিএসসিসি ৬৫ নং ওয়ার্ড এলাকার সাধারণ মানুষের বিপদে সাথী,যেকোন দূর্যোগে করোনাভাইরাস মহামারী সময় সহ তিনি ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের পাশে দাঁড়িয়েছেন ও প্রচুর সাহায্য সহযোগীতা দিয়েছেন জননেতা মনিরুজ্জামান মনির ভাই।
ডিএসসিসি ৬৫ নং স্হানীয় বাসিন্দা জানান,জননেতা মনিরুজ্জামান মনির সাহেব একজন ভদ্র মার্জিত সাধা মনের মানুষ।তিনি এলাকায় সকাল দুপুর আর রাত বলে কিছু নাই যখন যার বিপদ বা কোন সমস্যা হয় সাথে সাথে তিনি সাহায্য হাত বাড়িয়ে দেন।
জনাব,মনিরুজ্জামান মনির এর সততা ও নৈতিকতার দৃষ্টান্ত যাএাবাড়ী থানা সহ ডিএসসিসি ৬৫ নং ওয়ার্ড এর সর্বস্তরের জনগণ গর্ব করে। ১৯৯০ সালে স্বৈরাচার এরশাদ সরকার পতনের রাজপথে আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ, ১৯৯৪-১৯৯৬ মার্চ পর্যন্ত স্বৈরাচারীনী খালেদা জিয়ার পতনের লক্ষ্যে হরতাল, অবরোধ, ঘেরাও কর্মসূচী, বিএনপি জামায়াতের জ্বালাও পোঁড়াও কর্মকান্ডে বিপক্ষে সব সময় দলের নেতা কর্মী সাথে নিয়ে প্রতিরোধ করেছেন। অসহযোগ আন্দোলনে রাজপথে সক্রিয়ভাবে সাবেক ছাএনেতা মনিরুজ্জামান মনির অংশগ্রহণ করেন।

স্থানীয় নেতাকর্মীরা আরো বলেন, যাএাবাড়ী থানার ঢাকা দক্ষিণ সিটি কর্রপোরেশন ৬৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের রাজনীতিতে সাধারণ সম্পাদক পদে জননেতা আলহাজ্ব মনিরুজ্জামান মনির এর কোনো বিকল্প নাই। ওয়ার্ড আওয়ামীলীগকে নেতৃত্ব দেবার মতো মনিরুজ্জামান মনির এর পারিবারিক ঐতিহ্য, সামাজিক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, রাজনৈতিক দূরদর্শীতা, আদর্শিক-পরীক্ষিত নেতৃত্ব, পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ ও গ্রহণ যোগ্যতা ইত্যাদি যেসব গুণের প্রয়োজন তার সবগুলো সাবেক ছাএনেতা মনিরুজ্জামান মনির এর মধ্যে বিদ্যামান রয়েছে।

যাএাবাড়ী থানার এি-বার্ষিক সম্মেলনকে কতোটুকু সাফল্য সার্থক করতে পেরেছেন ও আওয়ামী লীগের তৃণমূল কান্ডারী কেমন হবে এবিষয়ে ৬৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদপ্রার্থী জননেতা মনিরুজ্জামান মনির একান্ত সাক্ষাৎ কারে দৈনিক বাংলার নবকন্ঠে বলেন,আমাদের অর্জিত স্বাধীনতা বিজয়ে পতাকা আবারও খামচে ধরার চেষ্টা করছে পুরানো শকুনের দল। আমি আমার ৬৫ নং ওর্য়াডকে স্বাধীনতা বিরোধীদের বিতারিত করেছি।

জাতীয় পতাকাকে রক্ষা করার মতো যোগ্য নেতার হাতেই দায়িত্ব অর্পণ করবে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও জনন্দিত দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনা।
নীতি নির্ধারক দলের হাই কমান্ড আমাকে যদি যোগ্য মনে করেন, তবে আমাকে ডিএসসিসি ৬৫ নং ওয়ার্ডে আওয়ামী লীগের সাধারন সম্পাদকের দায়িত্ব দিবেন বলে আমি আশাবাদী।
এছাড়াও আমি পদের দায়িত্ব না পেলেও বঙ্গবন্ধুর আদর্শে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে গণতন্ত্রে মানষ কন্যা বাংলাদেশের রূপকার জননেত্রী দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মী হিসেবে মাঠে আছি এবং আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে পুনরায় দেশরত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করে আমি আমার নেতা কর্মী নিয়ে ঘরে ফিরবো এবং স্বাধীনতা বিরোধী অপশক্তির বিএনপি জামাতের সকল নাশকতা এবং বিরুদ্ধে আমি রক্ত দিতে দ্বিধাবোধ করবো না তারপরও তাদেরকে দেশবিরোধী রাষ্ট্রদ্রোহী কাজের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করেছি এখনও করে যাচ্ছি আগামীতে করব ইনশাআল্লাহ।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন