সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ সোমবার | ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্তর্জাতিক লেখক দিবস পালন করল জাতীয় লেখক কল্যাণ পরিষদ পাঠাগার

শনিবার, ৩১ ডিসেম্বর ২০২২ | ৮:২৩ অপরাহ্ণ

আন্তর্জাতিক লেখক দিবস পালন করল জাতীয় লেখক কল্যাণ পরিষদ পাঠাগার

সৃজনশীল কবি সাহিত্যিকদের মেলবন্ধনের নতুন ধারায় আন্তর্জাতিক লেখক দিবস পালন করেছে জাতীয় লেখক কল্যাণ পরিষদ পাঠাগার। ৩১ ডিসেম্বর শনিবার বেলা ১১টায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া মাধবীলতা সিটি প্লাজা ৪র্থ তলায় মানব কল্যাণ পরিষদ মিলনায়তনে যথাযোগ্য মর্যাদায় লেখক দিবস উদযাপন করা হয়।

জাতীয় লেখক কল্যাণ পরিষদ পাঠাগারের সভাপতি আয়শা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া। লেখক দিবসের তাৎপর্য তুলে ধরে শুভ কামনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি চ ল মেহমুদ কাশেম ও গল্পকার মোহাম্মদ আল মনির ভঁূইয়া। এছাড়াও আলোচনা করেন কবি রনজিৎ মোদক, মোহাম্মদ হুমায়ুন কবির, কবি আল আশরাফ বিন্দু ও প্রাবন্ধিক কামাল সিদ্দিকী।

অনুষ্ঠানে সৃজনশীল স্বরচিত লেখা পাঠ করেন কবি আফরিন সুলতানা জেমি, উম্মে ফারজানা হোসেন, তানিয়া রহমান রুন্টি, নুরজাহান নিরা, হাফিজা আক্তার সাথী, তাসলিমা আক্তার পারভীন, সালমা ডলি, জয়া রানী দাস, কবি সফিকুল ইসলাম আরজু, মাসুদ রানা লাল, ডাঃ কাজী মোস্তাফিজুর রহমান, ইকবাল হোসেন রোমেছ, সাঈদ দেলোয়ার, নাজমুল হোসাইন খান, মামুন বাবুল, মোঃ জামিল হোসেন, আবুল কালাম আজাদ, মোঃ ওমর হাসান প্রমুখ। অনুষ্ঠানে কবি আলালের স্মৃতিচারণের মাধ্যমে মাগফেরাত কামনা করেন লেখকরা। সাহিত্য সংস্কৃতি ও লেখকদের মানোন্নয়নে বিভিন্ন বিষয়সহ আমাদের প্রথমা ম্যাগাজিন প্রকাশ নিয়ে উন্মুক্ত আলোচনায় সকল কবি সাহিত্যিক ও লেখকরা অংশগ্রহণ করে।

এ সময় প্রথমা ম্যাগাজিনটি লেখদের প্রাণের স্পন্দন উল্লেখ করে সকলকে বিভিন্ন বিষয়ের উপর লেখা আহ্বান করা হয়। তাছাড়াও কবি চ ল মেহমুদ কাশেম ও গল্পকার মোঃ আল মনিরের শুভ জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে উপহার তুলে দেওয়া হয় এবং কণ্ঠশিল্পী রোকসানা পারভীন পিংকীর গানের মূর্ছনায় সকলেই মুখরিত হয়ে ওঠে।

সমাপণী বক্তব্যে অনুষ্ঠান সভাপতি আয়শা আক্তার বলেন, এ বছরের যতো দুঃখ-কষ্ট গ্লানি মুছে, মান-অভিমান সব ভুলে সকল লেখকদের সমন্বয়ে নতুন বছরকে স্বাগত জানিয়ে আমরা সেতু বন্ধন তৈরী করতে চাই এবং লেখকদের পাশে থাকতে চাই। মানবিক গুণাবলী দিয়ে লেখকদের কল্যাণে আমাদের প্রথমা ম্যাগাজিন এবং জাতীয় লেখক কল্যাণ পরিষদ সব সময় কাজ করে যাবে। এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন