মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
আজ মঙ্গলবার | ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Home » Slider »

শুভ জন্মদিন প্রবীণ সাংবাদিক এড.মনির হোসেনের

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

রবিবার, ২৫ জুলাই ২০২১ | ৫:৫৭ অপরাহ্ণ

শুভ জন্মদিন প্রবীণ সাংবাদিক এড.মনির হোসেনের

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধিঃ শুভ জন্মদিন প্রবীণ সাংবাদিক এবং নারায়ণগঞ্জ জজ কোর্টের আইনজীবী এড.মোঃ মনির হোসেনের। আজ (২৫ জুলাই) রবিবার। তিনি ১৯৭৫ সালের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি ১৯৯২ সালে সিদ্ধিরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।পরবর্তীতে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের স্থায়ী সদস্য পদ লাভ করেন এবং একসময় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।
সিদ্ধিরগঞ্জ ও নারায়ণগঞ্জ এর গন্ডি পেরিয়ে তিনি ঢাকায় সাংবাদিকতা শুরু করেন। একপর্যায়ে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজের) সদস্য নির্বাচিত হন। তিনি ঢাকা সাংবাদিক বহুমুখী পরিবার সমবায় সমিতির সদস্যপদ লাভ করেন। দীর্ঘ সাংবাদিকতা জীবনে দৈনিক আজকের কাগজ, দৈনিক খবর, দৈনিক দেশজনতা, দৈনিক প্রথম প্রভাত,দৈনিক আজকের দর্পণ, দৈনিক সকালের খবর, দৈনিক বাংলাদেশের আলো, ডেইলি নিউ নেশন, দি এশিয়ান এইজ সহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। পাশাপাশি ঢাকা থেকে প্রকাশিত জাতীয় সাপ্তাহিক সারাজাহান পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও বার্তা সংস্থা ইএনবি- এর সম্পাদক ছিলেন তিনি। এদিকে, এড.মোঃ মনির হোসেন ভারতের কলকাতা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক সংবাদ নজর পত্রিকার বাংলাদেশ সংবাদদাতা,ভারতের ত্রিপুরা থেকে প্রকাশিত ইংরেজী দৈনিক ত্রিপুরা টাইমস,বাংলা দৈনিক জাগরণ এবং আজকের ফরিয়াদ পত্রিকার বাংলাদেশ প্রতিনিধি হিসেবে কাজ করছেন। তিনি ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইমক্যাব) এর সদস্য এবং তিনি বিপুল ভোটে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নির্বাচনে সদস্য পদে জয়লাভ করে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন।
অপরদিকে,সাংবাদিকতার পাশাপাশি তিনি আইন পেশায়ও বেশ দক্ষতার স্বাক্ষর রেখেছেন। দীর্ঘদিন যাবৎ বেশ সুনামের সহিত আইন পেশায় নিজেকে জড়িয়ে রেখে সকলকে আইনগত সহযোগিতা করছেন। একজন মানবাধিকার কর্মী হিসেবেও রয়েছে তার যথেষ্ট সুনাম। তিনি বাংলাদেশ মানবাধিকার কমিশন সিদ্ধিরগঞ্জ থানা শাখার সভাপতি,সরকার অনুমোদিত জার্নালিষ্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং সরকার অনুমোদিত বাংলাদেশ মেধা বিকাশ সোসাইটির কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা মহাসচিব। তিনি সাংবাদিকদের কল্যাণার্থে সাংবাদিক সমিতি গঠন করেছেন, যার নাম ওয়ার্কিং জার্নালিস্ট ফোরাম।
মনির হোসেন সাংবাদিকতা,আইন পেশা ও মানবাধিকার রক্ষায় বিশেষ অবদানের জন্য ড.মুহাম্মদ শহীদুল্লাহ স্মৃতি এ্যাওয়ার্ড,মাদার তেরেসা গোল্ড মেডেল, ড. মুহাম্মদ কুদরাত-এ-খুদা স্বর্নপদক,কবি কাজী নজরুল ইসলাম সম্মননা পদক ও মহাত্বা গান্ধী স্মৃতি পদকে ভুষিত হয়েছেন। তার জন্মদিনে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তার সহকর্মী আইনজীবী ও সাংবাদিক সমাজ,মানবাধিকার কর্মী এবং শুভাকাঙ্খী মহল।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন