শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
Home » Slider »

বন্দরের মদনপুরে জঙ্গি আস্তানা থেকে বোমার তৈরির সরঞ্জাম উদ্ধার

সোমবার, ১২ জুলাই ২০২১ | ৭:৩০ পূর্বাহ্ণ | 32Views

বন্দরের মদনপুরে জঙ্গি আস্তানা থেকে বোমার তৈরির সরঞ্জাম উদ্ধার

নারায়ণগঞ্জের আড়াইহাজারের পর বন্দরের মদনপুরে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান সম্পন্ন করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এ অভিযানে ৪টি রিমোর্ট কন্ট্রোল, বোমার তৈরির সরঞ্জাম এবং বিপুল সংখ্যক জিহাদি বই উদ্ধার করেছে সিটিটিসি।

রোববার (১২ জুলাই) দিবাগত রাত ৩ টার দিকে কাজিপাড়া এলাকায় অভিযান শেষে এতথ্য জানান সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।

তিনি জানান, তিনদিন আগে মিরপুর থেকে বামসি বারেক ওরফে সাব্বিরসহ তিন জঙ্গিকে মিরপুর এলাকা থেকে গ্রেপ্তার করে সিটিটিসি। পরে বারেকের দেয়া তথ্য অনুযায়ী একটি টিম সন্ধ্যার দিকে কেরানীগঞ্জ এলাকা থেকে মেজর ওসামা ওরফে নাঈমকে গ্রেফতার করে।

সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান জানান, ওসামা ওরফে নাঈম নব্য জেএমবির সামরিক শাখার সদস্য। তিনি নিজে বোমা তৈরি করেন এবং বোমা তৈরির প্রশিক্ষক। তিনি মদনপুরের কাজিপাড়া এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন এবং একটি স্থানীয় মসজিদে দীর্ঘদিন ধরে ইমামতি করে আসছিলেন। তার বাসা থেকেই এসব বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

কিছুদিন আগে তিনি তার পরিবারকে বাড়িতে পাঠিয়ে দেন। এরপর থেকে বাড়িতে একাই থাকতেন এবং বোমা তৈরি করে আসছিলেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এর আগে শনিবার (১১ জুলাই) সন্ধ্যায় প্রায় আড়াই ঘণ্টা ঘিরে রাখার পর নারায়ণগঞ্জের আড়াইহাজারে ধুপ্তারা ইউনিয়নের পাঁচবাড়িয়ার নোয়াগাঁও এলাকার মিয়াবাড়ির মসজিদের পাশে একটি কক্ষ থেকে তিনটি বোমাসহ (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস-আইইডি) বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এসময় তিনটি আইইডি ঘটনাস্থলেই নিষ্ক্রিয় করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন

-Advertisement-
-Advertisement-