শুক্রবার, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
Home » Slider »

নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে শ্রমিকদের জমাকৃত টাকা পরিশোধের দাবিতে সড়ক অবরোধ

শুক্রবার, ২৮ মে ২০২১ | ৬:২০ অপরাহ্ণ | 36Views

নারায়ণগঞ্জ  সিদ্ধিরগঞ্জে শ্রমিকদের জমাকৃত টাকা পরিশোধের দাবিতে সড়ক অবরোধ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডের সামনে বকেয়া বেতন ও শ্রমিকদের জমা (ফান্ডের) টাকা পরিশোধের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। শুক্রবার (২৮ মে ) সকাল ৬টা থেকে নারায়ণগঞ্জ-আদমজী-শিমরাইল সড়কে শ্রমিকদের বিক্ষোভ শুরু হয়। শেষ হয় বেলা ১২টায়। সকাল থেকেই যানচলাচল বন্ধ হওয়ায় ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

শ্রমিকরা জানায়, আদমজী ইপিজেডের কুনতুম এপারেলস লিমিটেড (ফ্যাশন সিটি) গত ১০ আগষ্ট হঠাৎ দুই দিনের ছুটি ঘোষণা দিয়ে কারখানা বন্ধ করে দেয়। সেই বন্ধ বাড়াতে বাড়াতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

তবে বন্ধ হওয়ার পরেও পরবর্তীতে শ্রমিকদের আন্দোলনের চাপে পড়ে মালিকপক্ষ শ্রমিকদের ৫ হাজার টাকা করে পাঁচ মাসের বেতন পরিশোধ করে আবারও বেতন বন্ধ করে দেয়।

আন্দোলনরত শ্রমিক রোকসানা খোলা কাগজকে বলেন, আমরা আমাদের জমাকৃত (ফান্ডে জমা) টাকা চাইতে গেলে গার্মেন্টস কর্তৃপক্ষ আমাদের টাকা দিতে অস্বীকৃতি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে প্রায় এক হাজার শ্রমিক সকাল ৬টা থেকে আদমজী ইপিজেডের প্রধান ফটকে অবস্থান নেন। সেখানে তাদের সাথে আনসার ও ইপিজেডের নিরাপত্তা কর্মীরা বাজে ব্যবহার করে বলে অভিযোগ করেন তারা।

এ বিষয়ে আদমজী ইপিজেডের জিএম আহসান কবির মুঠোফোনে খোলা কাগজকে জানান, জমাকৃত টাকা পরিশোধের দাবিতে শ্রমিকরা রাস্তায় অবস্থান নেয়। মালিক পক্ষ আগামী ১২ তারিখে শ্রমিকদের জমাকৃত টাকা পরিশোধ করার আশ্বাস দিয়েছেন।

পরবর্তীতে বিক্ষুব্ধ শ্রমিকদের জমাকৃত টাকা পরিশোধের বিষয়ে বেপজা কর্তৃপক্ষ আশ্বাস দিলে শ্রমিকরা রাস্তা থেকে সরে যায়।

-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন

-Advertisement-
-Advertisement-