শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
Home » Slider »

পাঁচগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন

সোমবার, ২৬ এপ্রিল ২০২১ | ৬:৩৫ অপরাহ্ণ

পাঁচগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন

আড়াইহাজার উপজেলার দুপ্তারা ইউনিয়নে পাঁচগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬ তলা ভিত বিশিষ্ঠ আধুনিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ নজরুল ইসলাম বাবু সোমবার বিকেলে বিদ্যালয়ের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন। প্রাথমিক শিক্ষা অধিদ্পরের বাস্তবায়নে আধুনিক এ ভবনটির নির্মান ব্যায় হচ্ছে প্রায় ২ কোটি টাকা।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন,  করোনার কারণে সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠা বন্ধ রয়েছে। তবে শিক্ষা কার্যক্রমকে বিশেষ করে শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকের সাথে সংযুক্ত রাখতে সরকার নানামূখী পদক্ষেপ নিয়েছে। করোনা থেকে শিক্ষা নিয়ে অনলাইন শিক্ষা কার্যক্রম জোরদার করেছে প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়।

সাংসদ নজরুল ইসলাম বাবু আরও বলেন, অনেক সময় শিক্ষার্থীরা বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম (ক্লাস) পুরো আয়ত্ত করতে পারে না, আবার অমনোযোগী থাকায় পাঠগ্রহণ আংশিক হয়ে পড়ে। আর এতে পিছিয়ে পড়ে শিক্ষার্থীরা। কোনও কারণে শিক্ষার্থী বিদ্যালয়ে অনুপস্থিত থাকলে লেখাপড়ায় ক্ষতি হয়। ফলে কোচিং আর নোট-গাইডের ওপর নির্ভর করতে হয়। এই পরিস্থিতি থেকে উত্তরণে এবং প্রতিটি শিক্ষার্থীর মূল শিক্ষা মজবুত করতে অনলাইন কার্যক্রম ব্যাপক ভূমিকা রাখছে। প্রাথমিকের সব বিষয়ের উন্নত শ্রেণি কার্যক্রম শিক্ষার্থীর হাতের নাগালে পৌঁছে দেয়া হচ্ছে। করোনা এই সংকট উত্তোরণ হলে আবার শ্রেণিকক্ষগুলো শিক্ষক ও শিক্ষার্থীর পদাচরনায় মুখরিত হয়ে উঠবে। আধুনিক ও নান্দনিক ভবন শিক্ষার্থীদের নতুন উদ্যোমে লেখাপড়া করতে ব্যাপক উৎসাহ যোগাবে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন