নারায়ণগঞ্জের ডাক | logo

৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ বলেছেন, নারায়ণগঞ্জে করোনার অনুপাত আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

প্রকাশিত : এপ্রিল ০৫, ২০২১, ১৭:৫৭

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ বলেছেন, নারায়ণগঞ্জে করোনার অনুপাত আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ বলেছেন, নারায়ণগঞ্জে করোনার অনুপাত আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। নারায়ণগঞ্জবাসীকে আহ্বান জানিয়ে তিনি বলেন, নারায়ণগঞ্জবাসীর কাছে উদাত্ত আহ্বান জানাই, আপনার জন্য, আপনার পরিবারের জন্য ও আপনার নারায়ণগঞ্জের জন্য অন্ততপক্ষে মাস্ক ব্যবহার করুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন এবং সামাজিক সকল অনুষ্ঠান থেকে বিরত থাকুন।জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ জানান-জনসাধারণের মাঝে সচেতনতা তৈরির লক্ষে র‌্যাব, পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ দিনরাত কাজ করছেন। প্রতিটি ইউনিয়ন ও উপজেলায় বিভিন্ন এলাকাতে একাধিক মাইকিংয়ের মাধ্যমে জনসচেতনতা তৈরির জন্য চেষ্টা করছি। ইতিমধ্যে আমাদের সকল পার্ক, জাদুঘর, চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনার এবং রাসেল পার্ক সহ জায়গাগুলো আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ করার ঘোষণা দিয়েছি।

মোস্তাইন বিল্লাহ (ডিসি) বলেন, আমাদের সকল ইন্ডাস্ট্রিতে স্বাস্থ্যবিধি মেনে তারা যেন তাদের কাজ করে সেজন্য নির্দেশনা দিয়েছি। আমরা বিশেষ করে পোশাক কারখানাগুলোতে ৩ বা ৫ শয্যাবিশিষ্ট আইসোলেশন সেন্টার করার জন্য বলেছি। আমরা গণপরিবহনে প্রতি দুই সিটে একজন বসার জন্য কাজ করছি। এবং এর বাইরে রেলপথ ও নৌপথে আমাদের পুলিশ, আনসার ও বিজিবির সহায়তা নিয়ে কাজগুলো করছি। শপিংমল, বাজার ও বড়-বড় দোকান বা মার্কেটগুলোর মালিকদের বলেছি আপনার মার্কেটে স্বাস্থ্যকর পরিস্থিতি সৃষ্টি করার দায়িত্ব আপনাদের। এবং যদি আপনারা কোভিড নিয়ম মেনে চলতে ব্যর্থ হন তাহলে আপনিও শাস্তির আওতায় আসবেন।

জেলা প্রশাসক আরও বলেন, হাসপাতাল গুলোর অক্সিজেনের সিলিন্ডারের পরিমাণ বাড়িয়েছি। আমাদের ভিক্টোরিয়া হাসপাতাল নিয়ে আমরা কাজ করছি যাতে কোন ইমার্জেন্সি রোগীর ব্যবস্থা নিতে পারি। সিটি করপোরেশনের সহায়তায় আরও দুইটা স্যাম্পল কালেকশনের সেন্টার শুরু করবো। এতে সংসদ সদস্য, আমাদের সিটি করপোরেশনের মেয়র, মন্ত্রী এবং সর্বোপরি আমাদের সচিব মহোদয় যারা রয়েছেন সবাই মিলে যে পদক্ষেপগুলো নিয়েছি সেগুলো আমাদের মাঝে ফলপ্রসু ও ইতিবাচক প্রভাব ফেলবে। আমরা সকল রাজনৈতিক নেতৃবৃন্দদের অনুরোধ করেছি সকল সভা, সমাবেশ বন্ধ রাখার জন্য। ইতিমধ্যে যে সকল প্রকল্প নিয়েছি আমাদের প্রত্যাশা পুলিশ প্রশাসন, সংবাদকর্মী সহ সকলে আমরা যেন সুস্থ থাকতে পারি। এবং এ পদক্ষেপগুলো আমাদের মধ্যে ফলপ্রসু ও একটি ইতিবাচক প্রভাব ফেলবে।

জেলা প্রশাসক বলেন, আমাদের খানপুর হাসপাতালে ১০টি আইসিইউ বেড রয়েছে। যদি সংক্রমণ বেড়ে যায় এবং আরও বেডের দরকার পরে তাহলে যদি স্বাস্থ্য অধিদপ্তর থেকে সুপারিশ আসে যে আইসিইউ বেড বাড়াতে হবে তাহলে অবশ্যই আমরা আইসিইউ বেড বাড়ানোর পদক্ষেপ বা উদ্যোগ গ্রহণ করবো।




সম্পাদক:মোঃ সাকিবুল হাসান ( সাকিব )
ব্যবস্থাপনা : সম্পাদক: মোঃ তারেক হোসেন
অফিস
ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড, হাজী সোনামিয়া মার্কেট, উত্তর সাইনবোর্ড।
মোবাইলঃ 01911031147
ইমেইলঃ dailynarayanganjerdak@gmail.com