নারায়ণগঞ্জের ডাক | logo

২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

বন্দরে আদালতের আদেশ অমান্য করে চেয়ারম্যান মাসুমের রমরমা ইটভাটা বানিজ্য

প্রকাশিত : মার্চ ০৮, ২০২১, ১৩:৩৯

বন্দরে আদালতের আদেশ অমান্য করে চেয়ারম্যান মাসুমের রমরমা ইটভাটা বানিজ্য

বিশেষ প্রতিনিধি : নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার ধামগড় ইউনিয়নে পরিবেশ অধিদপ্তর কর্তৃক গুড়িয়ে দেওয়ার পরও চলছে চেয়ারম্যান মাসুমের ইটভাটা। সে দীর্ঘ ১২’বছর ধরে সরকারের বিপুল অংকের ভ্যাট, ট্যাক্স ও আনুষঙ্গিক ফি ফাঁকি দিয়ে অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে যাচ্ছেন বন্দর থানার ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আহম্মেদ।

গত ২৬’জানুয়ারি মাসুম চেয়ারম্যানের অবৈধ ইটভাটায় পরিবেশ অধিদপ্তর অভিযান পরিচালনা করে একটি ইটভাটার চুল্লি­গুড়িয়ে দেয় নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তর। এ সময় চেয়ারম্যান মাসুমের একটি ইটভাটায় ১০’লাখ টাকা জরিমানা করা হয়। আদালতের আদেশ অমান্য করে বর্তমানে দু’টি ইটভাটার কার্যক্রমই চালাচ্ছেন চেয়ারম্যান মাসুম। নির্বাচনী হলফনামায় আয়ের উৎস উল্লেখ করলেও ইটভাটার ব্যবসায়িক তথ্য তিনি  কৌশলে গোপন করেছেন। এছাড়া তিনি ধামগড় ইউনিয়ন এলাকায় অবৈধভাবে কৃষি জমির মাটি কেটে নিজের ইটভাটায় নিয়ে যাচ্ছেন বলে এলাকাবাসী অভিযোগ করেন।

কৃষি জমির মাটি কাটার ফলে তিতাস গ্যাস সঞ্চালন লাইনের পাইপ বের হয়ে যায়। তার এমন লোভনীয় কর্মকান্ডের কারনে সরকারি গ্যাস লাইন লিকেজ হয়ে দূর্ঘটনাসহ সরকারি সম্পদ নষ্ট হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। এ ঘটনায় বন্দর উপজেলা নির্বাহি কর্মকর্তসহ তিতাস গ্যাস কর্তৃপক্ষ ঘটনাস্থল পারিদর্শন করে।

এ বিষয়ে বন্দর থানার ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুমের মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, ‘এগুলো অনেক ঘাটাঘাটি হইছে। এ কথা বলে তিনি ফোন কেটে দেয়। এ বিষয়ে নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল্লাহ আল মামুন জানান, তার এই কর্মকান্ডে নিয়মিত আইনে মামলা দায়ের করা হয়েছে। আদালতের নির্দেশ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।




সম্পাদক:মোঃ সাকিবুল হাসান ( সাকিব )
ব্যবস্থাপনা : সম্পাদক: মোঃ তারেক হোসেন
অফিস
ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড, হাজী সোনামিয়া মার্কেট, উত্তর সাইনবোর্ড।
মোবাইলঃ 01911031147
ইমেইলঃ dailynarayanganjerdak@gmail.com