নারায়ণগঞ্জের ডাক | logo

২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৭ই মার্চ, ২০২১ ইং

ভালোবাসার দিনে কিডনি দিয়ে স্ত্রীর প্রাণ বাঁচালেন স্বামী

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৫, ২০২১, ১৬:১৮

ভালোবাসার দিনে কিডনি দিয়ে স্ত্রীর প্রাণ বাঁচালেন স্বামী

ভালোবাসার জন্যে মানুষ কি না করে? এবার স্ত্রীকে বাঁচাতে নিজের কিডনি দিয়ে দিলেন স্বামী। ভ্যালেন্টাইনস ডে-কে সাক্ষী রেখে হলো অঙ্গদান। এভাবেই এই বিশেষ দিন এবং ২৩তম বিবাহবার্ষিকী উদযাপন করলেন তারা।

অটোইমিউনো কিডনি ডিজিজে ভুগছিলেন ভারতের আহমেদাবাদের রিতাবেন। গত ৩ বছর ধরে তিনি এই রোগের শিকার। রোগ প্রতিরোধ ক্ষমতা নেই শরীরে। ফলে কোনও কঠিন রোগের মোকাবিলা করা সম্ভব হয় না। এই রোগের ফলে শরীরের কোনও কোনও গুরুত্বপূর্ণ অঙ্গ খুবই ক্ষতিগ্রস্ত হয়। কখনও কখনও মৃত্যু পর্যন্ত ঘটতে পারে। রিতাবেনের ক্ষেত্রে কিডনিতে বাসা বেঁধেছে এই রোগ।

ফলে অস্ত্রোপচার ছাড়া কোনও উপায় ছিল না চিকিৎসকদের কাছে। চিকিৎসকরা জানান যে, এই ভ্যালেন্টাইনস ডে-র দিন তারা অস্ত্রোপচার করবেন। চিকিৎসকদের কথায় স্ত্রীকে নিজের একটা কিডনি দানের জন্য রাজি হয়ে যান রিতাবেনের স্বামী বিনোদ।

তিনি বলেন, গত ৩ বছর ধরে স্ত্রীকে কষ্ট পেতে দেখছি৷ স্ত্রীর বয়স ৪৪ বছর। ও দীর্ঘায়ু হোক, আমি তাই চাই। সে জন্য নিজের একটা কিডনি দান করার সিদ্ধান্ত নিলাম। এর মাধ্যমে সমাজেও এক বার্তা দিতে চাই। সবাই যেন নিজের সঙ্গীকে সম্মান করেন এবং প্রয়োজনে একে অপরের পাশে দাঁড়ান।

স্বামীর প্রতি নিজের কৃতজ্ঞতা প্রকাশ করেছেন স্ত্রীও। তিনি বলেন যে এমন স্বামী থাকার ফলে তিনি মনে জোর পাচ্ছেন এবং নিজেকে খুব ভাগ্যবান মনে করছেন।

তিনি বলেন, আমার নিঃশ্বাস নিতে কষ্ট হতো। আমার স্বামী জানান যে তিনি আমায় কিডনি দান করবেন। তাহলে আমরা দু’জনেই বাঁচব এবং একসঙ্গে সুখে সংসার করতে পারব।




প্রকাশক ও সম্পাদক:মোঃ সাকিবুল হাসান ( সাকিব )
ব্যবস্থাপনা : সম্পাদক: মোঃ তারেক হোসেন
অফিস
ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড, হাজী সোনামিয়া মার্কেট, উত্তর সাইনবোর্ড।
মোবাইলঃ 01911031147
ইমেইলঃ narayanganjerdak@gmail.com