বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

 কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিক ইলিয়াছ হত্যার প্রতিবাদে প্রতিকী অনশন কর্মসূচি অনুষ্ঠিত

বুধবার, ১৮ নভেম্বর ২০২০ | ১০:১৩ পূর্বাহ্ণ

 কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিক ইলিয়াছ হত্যার প্রতিবাদে প্রতিকী অনশন কর্মসূচি অনুষ্ঠিত

নারায়ণগঞ্জের ডাক: : নারায়ণগঞ্জ চাষাঢ়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিক ইলিয়াছ হত্যার প্রতিবাদে প্রতিকী অনশন কর্মসূচি পালন করেছে সাংবাদিক ঐক্যজোট নারায়ণগঞ্জ।
১৮ই নভেম্বর বুধবার সকাল ১১.৩০ মিনিটে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিক ইলিয়াছ হত্যা মামলার আসামীদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর ও পলাতক আসামীদের গ্রেফতারের দাবিতে জেলার সাংবাদিক সম্মিলিত জোট ও বন্দর প্রেসক্লাব কর্তৃক আয়োজিত মোবারক হোসেন খান কোমল এর সভাপতিত্বে ও বিজয় পত্রিকার সম্পাদক সাব্বির আহমেদ সেন্টুর সঞ্চালনায় প্রতিকী অনশন কর্মসূচি পালিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন দৈনিক ডান্ডি বার্তার সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার সিনিয়র সাংবাদিক হাবিবুর রহমান বাদল, ফতুল্লা রিপোর্টাস ক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক রনজিৎ মোদক, দৈনিক দেশ পত্রিকার জেলা প্রতিনিধি খোঃ মাসুদুর রহমান দিপু,দৈনিক যুগান্তরের নাঃগঞ্জ প্রতিনিধি রাজু আহমেদ, ভোরের কথার সম্পাদক আরিফুজ্জামান আরিফ, বন্দর সাবেক ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক যুবলীগ নেতা খান মাসুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য জাহিদুল আলম জাহিদ, বন্দর প্রেসক্লাবের সাধারন সম্পাদক মহিউদ্দিন সিদ্দিকি,নাঃগঞ্জ সিটি প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটু, ফতুল্লা প্রেসক্লাবের সভপতি আবদুর রহিম,সাধারণ সম্পাদক আনিসুজ্জামান অনু, যুগান্তর স্বজন সমাবেস জাহাহীর ডালিম, যুগের চিন্তা পত্রিকার সাংবাদিক মোখলেছুর রহমান তোতা, সাংবাদিক নিয়ামত উল্লাহ, অগ্রবানী প্রতিদিন পত্রিকার সহ সম্পাদক উত্তম সাহা, বন্দর মডেল প্রেসক্লাবের সভাপতি এস এম শাহীন,সহসভাপতি আবদুল মান্নান খান বাদল, সাঃসম্পাদক আরিফুল ইসলাম, নিউজ নারায়ণগঞ্জ এর সম্পাদক মোঃফকরুদ্দিন, যোদ্ধা পত্রিকার সম্পাদক মাসরু সুমন, এন এ এন টিভির চিফ রিপোর্টার আহমেদ পারভেজ শরিফ, সাংবাদিক বদরুজ্জামান রতন, সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি সৌরভ হোসেন, হিউম্যান রাইটস সোসাইটি ফতুল্লা থানার সভাপতি রুহুল আমিন, ফটো সাংবাদিক টিটু,বাপ্পি, রিপন,নাজমুল কামরুল হাসান সুমন,কুমকুম, খোঃ রাজু প্রমুখ। এছাড়া রুপগঞ্জ প্রেসক্লাব,আড়াইহাজার প্রেসক্লাব,সিদ্ধিরগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রতিকী অনশন কর্মসূচির সভাপতি দেশ রুপান্তর পত্রিকার প্রতিনিধি মোবারক হোসেন খান বলেন ইতিপূর্বে ইলিয়াছ হত্যার প্রতিবাদে জেলা ও থানায় মানববন্ধন সহ বিভিন্ন কর্মসুচি সর্বস্তরের সাংবাদিকদের নিয়ে পালন করেছি কিন্তু ইলিয়াছ হত্যার বাকি ৫ জন পলাতক আসামীদের গ্রেফতারের জন্য প্রশাসনের কোন ভুমিকা লক্ষ করা যাচ্ছে না এতে আমরা নতুন কোন কর্মসূচি বা আলটিমেটাম দিতে চাচ্ছি না তবে আগামী ৭ দিনের মধ্যে কোন আসামীদের গ্রেফতারের ব্যবস্থা না নিলে আমরা কর্মসূচি দিতে বাধ্য হবো। সিনিয়র সাংবাদিক হাবিবুর রহমান বাদল তার বক্তিতায় বলেন সাংবাদিকদের ঐক্য থাকতে হবে আজ কেন যেন মনে হচ্ছে আমাদের মধ্যে ঐক্যর অভাব। সাংবাদিক ইলিয়াছ হত্যার বিচার দাবিতে ইতিপুর্বেও অনেক কর্মসুচি হয়েছে কিন্তু ঐক্যের অভাবে কেন যেন বিচার কার্যক্রম দুর্বল হয়ে পরেছে। সাংবাদিকদের বিপদে আপদে আমরা যদি সকলেই এক থাকি তাহলে এই সকল সন্ত্রাসীরা আর অপরাধ করতে সাহস পাবে না। অনুষ্ঠান শেষে সিনিয়র সাংবাদিক হাবিবুর রহমান বাদল প্রতিকী অনশনদেরদের মধ্যে ইলিয়াছ এর মায়ের মুখে পানি তুলে অনশন ভাঙ্গান।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন