বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় সংসদের শূন্য ঘোষিত ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটের তফসিল ঘোষণা করা হবে কাল..

বুধবার, ০২ সেপ্টেম্বর ২০২০ | ২:৩৫ অপরাহ্ণ

জাতীয় সংসদের শূন্য ঘোষিত ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটের তফসিল ঘোষণা করা হবে কাল..

জাতীয় সংসদের শূন্য ঘোষিত ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটের তফসিল কাল বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মোঃ আলমগীর। আজ বুধবার তিনি জানান, আগামী ১৭ অক্টোবর এই দুই আসনে ভোট হওয়ার কথা আগেই জানানো হয়েছিল। এখন কেবল বিস্তারিত তফসিল দেওয়া হবে।

মো. আলমগীর বলেন, আগামী ১৭ অক্টোবর আসন দু’টিতে ভোট হবে সে কথা আমরা আগেই জানিয়েছি। আজ বৃহস্পতিবার বিস্তারিত তফসিল দেবো । এক্ষেত্রে মনোনয়নপত্র দাখিলের শেষ সময়, মনোনয়নপত্র যাচাই-বাছাই, আপলি নিষ্পত্তি, প্রার্থিতা প্রত্যাহার এবং প্রতীক বরাদ্দে সময়সূচি জানানো হবে। ৬ মে বার্ধক্যজনিত কারণে হাবিবুর রহমান মোল্লা মৃত্যুবরণ করলে ঢাকা-৫ আসনটি শূন্য হয়। এ আসনে ভোট করার শেষ সময় ১ নভেম্বর। আর ২৭ জুলাই নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য ইসরাফিল আলম করোনা আক্রান্ত হয়ে মারা গেলে আসনটি ওইদিন শূন্য হয়। সে অনুযায়ী, নব্বই দিনের হিসেবে ২৪ অক্টোবরের মধ্যে এ আসনে ভোট করার বাধ্যবাধকতা রয়েছে।

স্থানীয় সরকার নির্বাচনের বিষয়ে ইসি সচিব বলেন, আগামী অক্টোবর থেকেই পৌরসভার বিভিন্ন নির্বাচন শুরু করা হবে। যে নির্বাচন বন্ধ হয়ে আছে, বা আইনি জটিলতা আছে সেগুলো নিয়েও আমরা স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করছি। এছাড়া ইউনিয়ন পরিষদের স্থগিত বা উপ-নির্বাচনগুলোও সময়ের মধ্যে করে ফেলা হবে।

তিনি বলেন, আগামী অক্টোবর থেকে যথারীতি সকল নির্বাচনই করা হবে। করোনা পরিস্থিতি যদি বর্তমান অবস্থা থেকে অবনতি না ঘটে তবে, কোনো নির্বাচন আর পেছানো হবে না। যখন যে নির্বাচনের সময় হবে, তখনই সেটা সম্পন্ন করে ফেলবো আমরা।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন