রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মুন্সিগঞ্জে মুজিব শতবর্ষে সংখ্যালঘুদের উপহার দেওয়া জমি জোরপূর্বক দখলের অভিযোগ

বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪ | ১১:৪২ পূর্বাহ্ণ

মুন্সিগঞ্জে মুজিব শতবর্ষে সংখ্যালঘুদের উপহার দেওয়া জমি জোরপূর্বক দখলের অভিযোগ

মুন্সিগঞ্জ সদর থানাধীন ঘাষি পুকুর পাড় এলাকায় মুজিব শতবর্ষে উপহার দেওয়া জমি কে কেন্দ্র করে জমির মালিক কার্তিক চন্দ্র শীল কে জোরপূর্বক গাছের সাথে বেধে মারধর ও প্রানে মেরে ফেলার হুমকি দিয়ে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে।
এ বিষয়ে মঙ্গলবার ২ ফেব্রুয়ারি মুন্সিগঞ্জ সদর থানায় একটি অভিযোগ দাঁয়ের করেছেন ভুক্তভোগীর স্ত্রী মালতী রানী শীল।
অভিযোগ সূত্রে জানা যায়, ভুক্তভোগী কার্তিক চন্দ্র শীল সহ আরও পাচজন ভূমিহীন পরিবার কে মুজিব শতবর্ষ উপলক্ষে শ্রী তপন পাল মহাকালি ইউনিয়নের ঘাষি পুকুরপাড় বড় উঠান এলারায় ০২ শতাংশ জমি দান করেন। এমন কি সেই জমির আগাম খাজনা পরিশোধ রয়েছে তিনি। মঙ্গলবার ২ ফেব্রুয়ারি বেলা ১২ টায় শ্রী কার্তিক চন্দ্র শীল তার দখলী ০২ শতাংশ জমিতে বাড়ী নির্মাণের জন্য জমিতে থাকা গাছপালা কাটতে যায় এ সময়ে, বড় উঠান এলাকার সিরাজ ঢালী, আহম্মেদ ঢালী সহ তাদের ৪/৫ জন্য সহযোগীরা মিলে তাকে বাধা দেয় ও অকথ্য ভাষায় গালিগাল সহ মারধর করে তাকে তাদের একটি ঘরের ভিতরে আটকে রাখে।
পরে স্থানীয়রা খবর পেয়ে তাকে উদ্ধার করতে গেলে অভিযুক্তরা ভুক্তভোগী ও তার স্ত্রী মালতী রানী শীলকে জমিতে না যাওয়ার জন্য প্রাণনাশের হুমকি ও ভয়ভিতি দেখান। পরে ভুক্তভোগীকে উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান করা হয়।
মহাকালী ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের মেম্বার মো. শহিদুল ইসলাম মাদবরর মুঠোফোনে জানান, থানায় অভিযোগের পর বিষয়টি আমি যানতে পারি তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে জমির কাগজ পত্র নিয়ে কিছুদিনের মধ্যে সমাধানের উদ্দেশ্যে বসতে বলেছি। জমির দলিল ও অন্যান্য কাগজ পত্র ঠিক থাকলে ভুমিহিন এ সংখ্যালঘুদের জমি যাতে তারা ফেরত পায় সেই ব্যাপারে আমি সহযোগিতা করবো।
এ বিষয়ে, মুন্সিগঞ্জ সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুল ইসলাম যানান এ ব্যাপারে থানায় অভিযোগ পেয়েছি, ইতিমধ্যে তদন্তকারী কর্মকর্তা কে নির্দেশ দেওয়া হয়েছে অভিযোগটি আমলে নিয়ে দ্রত দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণ করতে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন