মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ মঙ্গলবার | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে রাজউকের উচ্ছেদ অভিযান, ২ লাখ টাকা জরিমানা

শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৩ | ৬:০৫ পূর্বাহ্ণ

সিদ্ধিরগঞ্জে রাজউকের উচ্ছেদ অভিযান, ২ লাখ টাকা জরিমানা

সিদ্ধিরগঞ্জে গাড়ি পার্কিং ব্যবস্থা না রেখে দোকান নির্মাণ করে ভাড়া দেওয়া ৫টি বহুতল ভবনের নিচতলা ভেঙ্গে দিয়েছে রাজধানী উন্নয়ণ কর্তৃপক্ষ (রাজউক)। এ সময় ১টি ভবনের মালিককে ২ লাখ টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াহ্হিয়া খানের নেতৃত্বে সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকায় অভিযানটি পরিচালিত হয়।

অভিযানে শাজাহান, মহসিন, মন্টু, শেখ হোসেন ও পারুল মালিকানাধীন ৫টি বহুতল ভবনের নিচতলায় নির্মিত দোকান-পাট ভেঙ্গে দেওয়া হয়। একটি ভবনের মালিক মালিক পারুলকে এসময় ২ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

রাজউকের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াহ্হিয়া খান জানান, আমরা এই এলাকায় মোবাইল কোর্ট এবং উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। যারা অনুমোদিত নকশার ব্যত্বয় ঘটিয়ে পার্কিং ফ্লোরে বাণিজ্যিক ভবণ নির্মাণ করেছে, সেগুলো আমরা ভুলডোজার দিয়ে অপসারণ করেছি। আমরা ৫টি ভবনে অভিযান পরিচালনা করে নিয়মিত মামলা দিয়েছি এবং দুই লাখ টাকা জরিমানা করেছি।

এদিকে জানা গেছে, পারুল নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহ্বায়ক মতিউর রহমান মতির বোন। ম্যাজিষ্ট্রেট তার বোন পারুলকে আটক করেছে খবরে মতি তার সাঙ্গ-পাঙ্গ নিয়ে ঘটনাস্থলে দৌড়ে আসেন। পরে ভ্রাম্যমান আদালতকে দুই লাখ টাকা জরিমানা দিয়ে ছাড়া পায়। এসময় মতির সঙ্গে ছিলেন মানিক মাস্টার, এসও এলাকার তেল ব্যবসায়ী আশ্রাফ উদ্দিনসহ আরো বেশ কয়েকজন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন