শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
Home » Slider »

মিজমিজি পাইনাদী রেকমত আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পদ থেকে আব্দুর রহিমকে অপসারণ

মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর ২০২১ | ৯:৩৮ অপরাহ্ণ | 98Views

মিজমিজি পাইনাদী রেকমত আলী উচ্চ বিদ্যালয়ের  ম্যানেজিং কমিটির পদ থেকে আব্দুর রহিমকে অপসারণ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাবেক ১নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহিমকে সভাপতির পদ থেকে অপসারণ করে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরাকে সভাপতি ও প্রধান শিক্ষক মোহাম্মদ আলীকে সদস্য সচিব করে চার সদস্য বিশিষ্ট সিদ্ধিরগঞ্জের মিজমিজি পাইনাদী রেকমত আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা। গত ১৮ আগষ্ট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার চেয়ারম্যানের আদেশক্রমে এ কমিটির অনুমোদন দেন অত্র বোর্ডের বিদ্যালয় পরিদর্শক।
আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলো, শিক্ষক প্রতিনিধি বেগম নাজমা সরকার ও অভিভাবক সদস্য মো: সাহাব উদ্দিন খান। বিষয়টি অবগতির জন্য শিক্ষা বোর্ডের পক্ষ থেকে সংশ্লিষ্ট দপ্তরে অনুলিপি প্রেরণ করা হয়েছে।
কমিটির অনুমোদন পত্রে শিক্ষা বোর্ড উল্লেখ করেছেন, উপযুক্ত বিষয় ও সুত্রের প্রেক্ষিতে বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন সংক্রান্ত প্রবিধানমালা এস, আর, ও নং-৯৯/আইন/২০০৯-এর ৩৯(১)নং ধারা অনুযায়ী নিম্নলিখিত সদস্যবৃন্দ সমন্বয়ে গঠিত মিজমিজি পাইনাদী রেকমত আলী উচ্চ বিদ্যালয়-এর এডহক কমিটি পত্র ইস্যুর তারিখ থেকে ৬ মাস পর্যন্ত বলবৎ থাকবে। এ মেয়াদকালের মধ্যে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করতে হবে।
উল্লেখ্য, এ কমিটির মেয়াদকালের মধ্যে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করতে ব্যর্থ হলে বিদ্যালয়ের অনুমতি স্বীকৃতি বাতিলসহ শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতাদি বন্ধ করা হবে। শিক্ষা মন্ত্রণালয়ের ১২/০৪/২০১১ইং তারিখের শিম/শাঃ১১/১০-১১/২০০৯/১৭১ নং স্মারকের প্রজ্ঞাপন অনুযায়ী “বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি/গভর্নিং বডি সংক্রান্ত প্রবিধানমালা ২০০৯” এর ৪১(২) (খ)৪ অনুযায়ী ম্যানেজিং কমিটি/গভর্নিং বডি-কে শিক্ষক-কর্মচারী নিয়োগের যে ক্ষমতা দেয়া হয়েছে তা কেবল মাত্র নিয়মিত ম্যানেজিং কমিটি/গভর্নিং বডির মাধ্যমে সম্পন্ন করতে হবে। কোনক্রমেই এডহক বা বিশেষ ধরনের কমিটি/গভর্নিং বডির মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা যাবে না।
বিষয়টি নিশ্চিত করে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী জানায়, পূর্বের কমিটি বিলুপ্ত করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান মহোদয়ের আদেশক্রমে চার সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন

-Advertisement-
-Advertisement-