নারায়ণগঞ্জের ডাক | logo

২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৯ই মার্চ, ২০২১ ইং

শামীম ওসমানের উন্নয়নের রাজত্বে আ‘লীগ নেত্রীর বাড়ীর চাল ফুটা!

প্রকাশিত : জানুয়ারি ১৪, ২০২১, ০৬:১২

শামীম ওসমানের উন্নয়নের রাজত্বে আ‘লীগ নেত্রীর বাড়ীর চাল ফুটা!

চারিদিকে হাজার লাখো কোটি টাকার উন্নয়ন, অসহায়-দুঃখী মানুষের জন্যে বিভিন্ন অনুদানের হিড়িক আর কমিটিতে অনুপ্রবেশে হাইব্রিড নেতাদের স্বাগতম জানানোর ভীড়ে হারিয়ে যাচ্ছে ত্যাগি অসহায় প্রকৃত আওয়ামীলীগ নেতাকর্মীদের আর্তনাদ।

অসহায়দের এমনই একজন কুতুবপুর মহিলা আওয়ামীলীগের সভানেত্রী বিউটি বেগম।

১২ বছর আওয়ামীলীগের শাসনামলে বিভিন্ন প্রকল্পের কাজ হাতিয়ে যখন কোটিপতি হচ্ছে গুটিকয়েক ব্যাক্তি তখন এমন ত্যাগি নেতাকর্মীদের দীর্ঘশ্বাস ছাড়া আর কোন গতি যেন থাকছে না। আর সেই দীর্ঘশ্বাসের সাথে বেরিয়ে আসা উক্তিটি হচ্ছে প্রায় ২ বছর যাবত কয়েকটি টিনের অনুদানের জন্যে ঘুরে বেড়াচ্ছেন সেই নেত্রী।

সরজমিনে তার বাড়ী পরিদর্শনে দেখা যায়,ঘরের চাল জায়গায় জায়গায় ফুটো হয়ে গেছে। নীচু চালের ঘরে জরাজীর্ন অবস্থা। তার সন্তানেরা হাজী মিছির আলী কলেজে ও তোলারাম কলেজের শিক্ষার্থী। জীবনভর আওয়ামীলীগের রাজনীতির জড়িত থাকলেও দলের সুদিনে কোন নেতাই তাদের কষ্ট লাঘবে নজর দেন না।

বিউটি বেগম জানান, দীর্ঘ বছর আগে তিনি স্বামী হারিয়ে ছোট ছোট সন্তানদের নিয়ে ভাগ্যের চাকা ঘোরানোর চেষ্টা করেছেন। তার সন্তানগুলো লেখাপড়ায় বড় হলেও এখনো পর্যন্ত রোজগারের পর্যায়ে যেতে পারেননি। ফলে অনেক কষ্টে তার সংসার চললেও বিউটি বেগম বঙ্গবন্ধুর সৈনিক হিসাবে এমপি শামীম ওসমানের ব্যানার নিয়ে মিছিল-মিটিংয়ে অংশ নিচ্ছেন। অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে ধারাবাহিক নির্যাতন-অপমান-অপদস্থ হয়েছেন। কিন্তু সামান্য ঘর সংস্কারের সহযোগিতাটুকুও পাননি তিনি।

তিনি জানান, ২০১৮ সনের অক্টোবর মাসে তার বাড়ী সংস্কারের জন্যে তিনি কয়েকটি টিন অনুদান হিসাবে দাবী করেছিলেন। তার দাবীর প্রেক্ষিতে স্থানীয় আওয়ামীলীগ থেকে শুরু করে এমপি শামীম ওসমান পর্যন্ত সুপারিশ করে দিয়েছিলেন বিষয়টি ব্যাপারে। তবে দীর্ঘ ২ বছর পেরিয়ে গেলেও বিউটি বিগমের কাঙ্খিত অনুদান তার ভাগ্যে জুটেনি। এ ব্যাপারে তিনি বিভিন্ন নেতার দ্বারে দ্বারে ঘুরেছেন কিন্তু তার বিষয়টি সুরাহা পাননি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি মেম্বার আলাউদ্দিন হাওলাদার জানান,বিউটি বেগমের অনুদানের ব্যাপারে থানা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদককে বারে বারে বলা হয়েছে কিন্তু সমাধান মিলেনি।

একই বক্তব্য দিয়ে কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি হাজী জসিমউদ্দিন জানান,বিউটি বেগমের অনুদানের ব্যাপারটি দীর্ঘদিন যাবত ঝুলে আছে তা সত্যিই দুঃখজনক। এমপি সাহেব সুপারিশ করে দেয়ার পরও এ ব্যাপারে কোন সমাধান পাওয়া যায়নি। আর আমরাই বা কতটুকু করতে পারি।




প্রকাশক ও সম্পাদক:মোঃ সাকিবুল হাসান ( সাকিব )
ব্যবস্থাপনা : সম্পাদক: মোঃ তারেক হোসেন
অফিস
ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড, হাজী সোনামিয়া মার্কেট, উত্তর সাইনবোর্ড।
মোবাইলঃ 01911031147
ইমেইলঃ narayanganjerdak@gmail.com