নারায়ণগঞ্জের ডাক | logo

২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ৬ই ডিসেম্বর, ২০২০ ইং

অভির জীবনের ছোট গল্প ..

প্রকাশিত : নভেম্বর ০৮, ২০২০, ১৬:৫৮

অভির জীবনের ছোট গল্প ..

আজ মাকে খুব মনে পরছে। মা মারা যাওয়ার আগে আমাকে বললো, বাবা আমি আর বেশিদিন বাঁচবোনা । চলে যাওয়ার সময় হয়ে আসছে। বুঝতে পারছি আমার শেষ ঘন্টা বেজে গেছে। মারা যাওয়ার আগে তোকে একটা কথা বলি, আমার কথাটা রাখবি বাবা? মা’য়ের চলে যাওয়ার কথা শোনে তার দিকে তাকাতেই বুকটা চিনচিনিয়ে উঠলো। নিজেকে আর স্থির রাখতে পারছিনা। বুক ফেটে কান্না পাচ্ছে। নিজেকে সামলিয়ে নিয়ে মা’কে বললাম, কি কথা বলো মা। আমি তোমার কথা অবশ্যই রাখবো।
মা তখন আমাকে একজন আপন আত্মীয়ের কথা বলে বললো, যতই কষ্ট হোকনা কেন, তুই সবসময় তার পাশে থাকিস। আমিও মৃত্যুশয্যায় মাকে কথা দিয়েছি। সেই থেকে মা’য়ের কথা রাখতে গিয়ে উনার সাথে পথ চলছি।
প্রায় চার বছর পথ চলার পর আপন করে পেয়েছি। এর আগে আমাকে অনেক কষ্ট করতে হয়েছে। মা বলার আগেই তাকে মন থেকে ভালোবাসতাম। কেন ভালোবাসতাম, তা আমি বলতে চাচ্ছিনা। আমার এই ছোট গল্পটা বলার অর্থ হলো…যারা মা-বাবার কথা শোনে পথ চলবে, শত কষ্ট বা দেরিতে হলেও যেকোন কাজে তাদের সফলতা আসবেই। পাশাপাশি তার মধ্যে ধৈর্য্য এবং সততা থাকতে হবে।
(বিঃদ্রঃ- যারা মা-বাবার কথা শোনেন না, তাদের কাছে অনুরোধ, সময় নষ্ট না করে এখন থেকেই মা-বাবার কথা শোনে চলুন এবং তাদের কথানুযায়ী কাজ করুন। সফলতা দেরিতে হলেও আসবেই।)




মোবাইলঃ 01317838887
ইমেইলঃ narayanganjerdak@gmail.com