বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি নেতা আজাদসহ নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি মহানগর বিএনপির

মঙ্গলবার, ০৯ মে ২০২৩ | ৪:১৩ পূর্বাহ্ণ

বিএনপি নেতা আজাদসহ নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি মহানগর বিএনপির

বিএনপি নেতা নজরুল ইসলাম আজাদসহ ১০ নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে প্রেরণের এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, গত (১১ ফেব্রুয়ারি) আড়াইহাজারে বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচী পালন করতে গেলে পুলিশ বাধা দেয় এবং বিএনপির নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে।

পরে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ বিএনপির ৫০ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও গায়েবী মামলা দায়ের করে। আজকে মিথ্যা মামলায় নজরুল ইসলাম আজাদসহ ১০ নেতাকর্মীদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

এর আগে বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ ৪০জন নেতাকর্মীর হাইকোর্ট থেকে আগাম জামিন নেন।

এ ঘটনায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পক্ষ থেকে বিএনপি নেতা আজাদসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দাবি করছি।

প্রসঙ্গত, গত (১১ ফেব্রুয়ারি) উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পঁাচরুখী এলাকায় পদযাত্রা কর্মসূচী পালন করতে গেলে পুলিশ বাধা দেয় বিএনপি নেতাকর্মীদের।

এসময় বিএনপি নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনে যেতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে। এতে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ টিয়ার গ্যাস ও গুলি ছুড়ে। এতে ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নাহিদ মোল্লা গুলিবিদ্ধ হন এবং ১৫ নেতাকর্মী আহত হন।

পরে গত (১২ ফেব্রুয়ারি) আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) নুর ই আলম সিদ্দিকী বাদী হয়ে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ আড়াইহাজার উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৫০জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ৬০- ৭০জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন