রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফতুল্লায় দগ্ধ হয়ে ছেলের জন্ম দেয়া সেই মা ১১ দিন পর মারা গেলেন

শুক্রবার, ২৪ মার্চ ২০২৩ | ৩:০৯ পূর্বাহ্ণ

ফতুল্লায় দগ্ধ হয়ে ছেলের জন্ম দেয়া সেই মা ১১ দিন পর মারা গেলেন

নারায়ণগঞ্জের ফতুল্লা মাসদাইর এলাকার একটি বাসায় বিস্ফোরণে দগ্ধ হন অন্তঃসত্ত্বা কুলসুম আক্তার (২৬)। ১২ মার্চ সন্ধ্যায় বিস্ফোরণে দগ্ধ হওয়ার পর তাকে ভর্তি করা হয় রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি জন্ম দিয়েছেন এক ছেলে সন্তানের। এরপর থেকে নিহত কুলসুমকে বার্ন ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। সেখানে ১১ দিন চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে মারা যান তিনি।

এদিকে, সিজারিয়ান ডেলিভারি হওয়া শিশুকে রাখা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) শিশু নিবিড় পরিচর্যা কেন্দ্রে।

কুলসুম আক্তারের স্বামী আব্দুল্লাহ আল মাসুদ জানান, আমরা নারায়ণগঞ্জে ফতুল্লা মাসদাইর এলাকায় একটি ১০ তলা বাসার ৬ তলায় থাকতাম। ১২ মার্চ সন্ধ্যায় বাসায় বিস্ফোরণ হয়। ঘটনার সময় আমি আমার ব্যবসা প্রতিষ্ঠানে ছিলাম। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা আমার স্ত্রী ও ছেলেকে উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসেন।

ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইয়ুব হোসেন জানান, বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল ৬টার দিকে কুলসুম আক্তার মারা যান। তার শরীরের ৩০ শতাংশ দগ্ধ ছিল।

তিনি আরো জানান, কুলসুম আক্তার অন্তঃসত্ত্বা ছিলেন। সিজারের মাধ্যমে একটি ছেলে সন্তান জন্ম দেয়ার পরে মারা গেলেন তিনি। নবজাতকের ওজন কম হওয়ায় তাকে এনআইসিইউতে রাখা হয়েছে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন