শনিবার, ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক পেলেন নূর জাহান

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ | ১২:০৮ পূর্বাহ্ণ

বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক পেলেন নূর জাহান

বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক-২০২৩ পেয়েছেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত চারজন সাংবাদিক ও দুই প্রতিষ্ঠান। এর মধ্যে এবার আজীবন সম্মাননা (মরণোত্তর) পদক পেয়েছেন বরেণ্য ও প্রথিতযশা সাংবাদিক, দৈনিক বেগম পত্রিকার সম্পাদক নূর জাহান।

বুধবার (২৯ মে) বিকেলে তথ্য ভবনে বাংলাদেশ প্রেস কাউন্সিল এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় আয়োজিত প্রেস কাউন্সিল পদক-২০২৩ প্রদান করা হয়। প্রধান অতিথি, জনাব মোহাম্মদ আলী আরাফাত, এমপি তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত এ পদক তুলে দেন।

প্রতি বছর সাধারণত সাতটি ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হলেও এ বছর ছয়টি ক্যাটাগরিতে এই সম্মাননা তুলে দেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতেই আজীবন সম্মাননা ক্যাটাগরিতে দৈনিক বেগম পত্রিকার সম্পাদক নূর জাহানের নাম ঘোষণা করা হয়৷ তিনি ২০১৬ সালে মৃত্যুবরণ করেন। তার হয়ে মরণোত্তর সম্মাননা গ্রহণ করেন তারই মেয়ে সাংবাদিক নূর জাহা ফ্লোরা নাসরিন খান।

এরপর প্রতিষ্ঠানিকভাবে প্রেস কাউন্সিল পদক ঘোষণা করা হয় ভোরের কাগজের নাম। সম্মাননা গ্রহণ করেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। এছাড়া, আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা প্রদান করা হয় দৈনিক কক্সবাজার পত্রিকাকে। এর সম্পাদক ফাতেমা জাহান এই পদক গ্রহণ করেন।

এবার গ্রামীণ সাংবাদিকতা ক্যাটাগরিতে প্রেস কাউন্সিল পদক প্রদান করা হয় সময় টিভির পটুয়াখালী জেলা প্রতিনিধি শিকদার জামী হোসেনকে। উন্নয়ন সাংবাদিকতা ক্যাটাগরিতে পদক দেওয়া হয় বাংলাদেশ টেলিভিশনের প্রযোজক ইকবাল হোসেনকে। এছাড়া, নারী ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয় দৈনিক ভোরের কাগজ পত্রিকা সিনিয়র রিপোর্টার ঝর্ণা মনিকে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।৷

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্র কমিটি মহাসচিব খন্দকার মাসুদুর দিপু, যুগ্ম সম্পাদক সোবহান হাওলাদার সাংগঠনিক সম্পাদক রেজাউল, ইসলাম , সহ মহিলা সম্পাদক ফাতেমা আক্তার মাহমুদা ইভা, সোহাগ আরো অন্যান্য গুণী স্বনামধন্য সাংবাদিকণ প্রমূখ্য।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন