সোমবার, ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আজ সোমবার | ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ময়মনসিংহে সন্ধ্যা থেকে গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়েছে।

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪ | ৬:১১ অপরাহ্ণ

ময়মনসিংহে সন্ধ্যা থেকে গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়েছে।

শরীফ আহমেদ প্রতিবেদনঃ

ষময়মনসিংহে ত্রিশাল উপজেলায় পাইলিং করতে গিয়ে ঢাকা-ময়মনসিংহ তিতাস গ্যাসের ক্ষতিগ্রস্ত সঞ্চালন লাইনটি মেরামত শেষে গ্যাস সরবরাহ স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে এনেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। গতকাল সোমবার (২৪ জুন) রাত ১১টা থেকে ময়মনসিংহে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। মানুষের ভোগান্তির কথা মাথায় রেখেই তিতাসের এমডির হস্তক্ষেপে দ্রুত সঞ্চালন লাইনটি মেরামত করা হয়। মঙ্গলবার (২৫ জুন ) বিষয়টি নিশ্চিত করেছেন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন পিএলসি’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহ।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন পিএলসি’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহ বলেন, ঘটনার পর তিতাস গ্যাসের প্রধান কার্যালয় থেকে বিষয়টি সার্বক্ষণিক মনিটরিং করা হয়, এবং সন্ধ্যায় ওই এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্ত সঞ্চালন লাইনটি মেরামত করে গ্যাস সরবরাহ স্বাভাবিক করে দেওয়া হয়েছে।

পাইপ লাইন ছিদ্র হয়ে গ্যাস বের হয়ে যাওয়ায় রাত থেকে ভালুকা, ময়মনসিংহ নগরী, মুক্তাগাছা, শম্ভুগঞ্জ ও নেত্রকোনা এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল।

এতে চরম ভোগান্তির মধ্যে পড়তে হয় গ্রাহকদের। এবং ওই এলাকায় বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়ে যায়। এদিকে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় ময়মনসিংহ শহরের হোটেল গুলোতে দুপুরের খাবার সংগ্রহ করতে মানুষের ভিড় লক্ষ্য করা যায়।

অন্যায় ও অবৈধ উপায়ে গ্যাসের জায়গা জবরদখল করে একটি কোম্পানী পাইলিং করতে গিয়ে ঢাকা ময়মনসিংহ সঞ্চালন পাইপ লাইনটিতে আঘাত করে ফুটো করে দেওয়ায় ওই ছিদ্র দিয়ে লাখ লাখ টাকার গ্যাস আকাশে উড়ে গিয়েছে। এতে ওই এলাকায় ৪০ হাজার আবাসিক লাইন এবং ১৪ টি সিএনজি স্টেশন, শতাধিক শিল্প কারখানায় উৎপাদন ব্যাহত হয়। এছাড়াও গ্যাস না পেয়ে শম্ভুগঞ্জ আরপিসি’র বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র বন্ধ হয়ে যায়।তিতাস গ্যাসের ময়মনসিংহের গ্রাহকদের ভোগান্তি কমাতে দ্রুত গতিতে কাজ শুরু করায় ২৪ ঘন্টার মধ্যে সমস্যার সমাধান হওয়ায় স্বস্তিতে রয়েছে এখানকার মানুষ।

বর্তমানে গ্যাস সরবরাহ স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহ তিতাস গ্যাস অফিসের ম্যানেজার (অপারেশন) হিমটন পাল।

তিনি জানান, লিকেজ সারানোর জন্য তিতাস গ্যাসের এমডির নির্দেশে আমাদের টিম সোমবার রাত থেকে দ্রুতগতিতে কাজ করায় পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

ময়মনসিংহ তিতাস গ্যাস বিক্রয় ও বিপণন কেন্দ্রের উপমহাব্যবস্থাপক নারায়ণ চন্দ্র দে বলেন, অত্যন্ত স্পর্শকাতর গ্যাসের সঞ্চালন লাইনের পাইপের ছিদ্রটি
মেরামত করে সন্ধ্যার পরে গ্যাস সরবরাহ নিশ্চিত করা হয়েছে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন