বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘জোর যার মুল্লক তার’ এটাই হলো গণতন্ত্র : তৈমূর

শনিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১২:৩৯ পূর্বাহ্ণ

‘জোর যার মুল্লক তার’ এটাই হলো গণতন্ত্র : তৈমূর

তৃণমূল বিএনপির মহাসচিব ড. অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, বাংলাদেশে চলমান রাজনীতিতে সবচেয়ে বড় সমস্যা হলো গণতন্ত্র। যারা সরকারে থাকেন তারা গণতন্ত্রের ব্যাখ্যা দেন একরকম আর যারা বিরোধী দলে তারা গণতন্ত্রের ব্যাখ্যা দেন আরেকরকম। প্রকৃতপক্ষে বর্তমান প্রেক্ষাপটে আমি মনে করি জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলনই ঘটানোই হলো গণতন্ত্র। কিন্তু বাস্তবে দেখা যায় ‘জোর যার মুল্লক তার’ এটাই হলো গণতন্ত্র।
শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ মহানগর তৃণমূল বিএনপির কার্যালয় উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় তৈমুর আলম আরও বলেন, অনেকেই মনে করেন আমরা তৃণমূল বিএনপি থেকে চলে যাবো অথবা আমাদের চেয়ারম্যান বিএনপিতে চলে যাবে। এটা সঠিক নয়। আমরা তৃণমূল বিএনপি নিয়েই আছি। ভবিষ্যতে তৃণমূল বিএনপি ১৮ কোটি মানুষের দোরগোড়ায় পেঁৗছাবে। তৃণমূল বিএনপির পিছপা হওয়ার কোনো রাস্তা নেই।
আমি রিকশাওয়ালা, কুলি, মজুর, নাপিতদের সংগঠন করে আসছি। বস্তিতে বস্তিতে রাত কাটিয়ে তাদের যখন সংগঠিত করতে পারছি, (তখন) সারা বাংলাদেশে মানুষের মন-মগজে রেভলুশন তৈরি করার জন্য চেষ্টা করবো। জনগণ এগিয়ে আসবে বলে বিশ্বাস করি।
জাতীয় ঐক্যমত প্রয়োজন দাবি করে তৈমূর আলম খন্দকার বলেন, বাংলাদেশের রাজনৈতিক পরিবেশের কারণে সচেতন মানুষ ভোটের প্রতি আস্থা হারিয়ে ফেলেছেন। যে কারণে সচেতন মানুষ ভোটকেন্দ্রে যেতে চান না। সার্বিক বিষয় মিলিয়ে একটি গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ আর নেই। এজন্য জাতীয় ঐক্যমত দরকার। সবদলের সমন্বয়ে জাতির চাহিদা হতে হবে সুষ্ঠু নির্বাচন।
নির্বাচনে সরকারের সঙ্গে অঁাতাত প্রসঙ্গে তিনি বলেন, আমরা নৈতিকতা বিরোধী কোনো কাজ করিনি। সরকারের সঙ্গে কোনো অঁাতাত করিনি। আমরা নিজস্ব আঙ্গীকে নির্বাচন করেছি। দেশের বিভিন্ন প্রত্যন্ত অ লে কমিটি দিয়েছি। আমরা আমাদের কাজ শুরু করেছি।
এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর তৃণমূল বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আলী হোসাইন, জেলা কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট মাজহারুল ইসলাম রোকন, মহানগর কমিটির সদস্য সচিব সাজিদ খান সিদ্দকী প্রমুখ।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন