বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তাবাসসুম আক্তার- এর অনুগল্প : স্বাধীন মানচিত্র

মঙ্গলবার, ২০ ডিসেম্বর ২০২২ | ৫:৪৭ পূর্বাহ্ণ

তাবাসসুম আক্তার- এর  অনুগল্প :  স্বাধীন মানচিত্র

মহান বিজয় দিবস _২০২২ উদযাপন উপলক্ষে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার গৌরবোজ্জ্বল ইতিহাস তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে, মুক্তিযুদ্ধ বিষয়ক বাঙালির ইতিহাস,অণুগল্প ও কবিতা লেখা অনলাইন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

বিজয় উৎসবের অংশ হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বহুল জনপ্রিয়  ”বাংলার বই মেলা ” নামক ফেসবুক গ্রুপে এ অনলাইন প্রতিযোগিতা চালু করা হয়েছে । এতে সারাদেশের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীসহ অসংখ্য প্রতিযোগী অংশগ্রহণ করে। এই প্রতিযোগিতার অংশগ্রহণ চলবে ২৫ ডিসেম্বর বেলা ১২ টা পর্যন্ত।

এদিকে সারাদেশ থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে সেরা লেখক হিসেবে ব্যাপক সাড়া ফেলেছে তাবাসসুম আক্তারের “স্বাধীন মানচিত্র ” নামে মুক্তিযুদ্ধ বিষয়ক অণুগল্প। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন তিনি।

পাশাপাশি নেটিজেনদের অসংখ্য শুভকামনায় সিক্ত হচ্ছেন।এর আগেও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে গল্প, উপন্যাস,রচনা ও কবিতা লিখে একাধিকবার বিজয়ী হয়েছেন তিনি।

তাবাসসুম আক্তার নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি সফর আলী কলেজের অনার্স ২য় বর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের একজন ছাত্রী। উপজেলার মাহমুদপুর ইউনিয়নের মেয়ে তিনি।

পাঠকদের সুবিধার্থে তাবাসসুম আক্তারের অণুগল্প “স্বাধীন মানচিত্র” হুবুহু তুলে ধরা হল..

অনুগল্পঃ স্বাধীন মানচিত্র

কলমেঃ তাবাসসুম আক্তার

 

কুয়াশা ঘেরা চারদিক। কি বিচ্ছিন্ন মায়া। কনকনে ঠান্ডা শীতল বাতাসে কিসের জানি আকুতি!
লাল সবুজের টকটকে স্বাধীন পতাকাটি আজ বাংলার আকাশে উড়ছে।

বয়সটা তখন পঁয়ত্রিশ পেরিয়ে চল্লিশ হবে।আমার ১৮ বছরের যুবক ছেলেটা রক্তাক্ত দেহ নিয়ে আমাকে জড়িয়ে ধরলো।

আজ স্বাধীনতার ৫১ বছর পরও সেই মধুময় শব্দ গুলো আমার কানে বেজে উঠে”মা আমাদের মতো হাজারো মানুষের রক্তের বিনিময়ে একটি স্বাধীন মানচিত্রের দেশ তোমাদের উপহার দিয়ে গেলাম,এই রক্তের মর্যাদা স্বরূপ দেশটাকে আগলে রেখো”।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন